ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

তালেবানের হামলায় আফগানিস্তানে ৩৭ সেনা নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ১০ সেপ্টেম্বর ২০১৮

আফগানিস্তানের কয়েকটি প্রদেশে তালেবানের হামলায় অন্তত ৩৭ সেনা নিহত হয়েছেন। দেশটির কুন্দুজ, জাওজান ও সামানগান প্রদেশে এই হামলা চালায় তালেবান যোদ্ধারা। প্রাদেশিক কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছেন।

কুন্দুজ প্রাদেশিক পরিষদের প্রধান মুহাম্মাদ ইউসুফ আইয়ুবি জানান, কুন্দুজের দাস্তি আরচি এলাকার একটি চেকপয়েন্টে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৩ সদস্য নিহত ও ১৫ জন আহত হয়। গতকাল (রোববার) থেকে ভয়াবহ সংঘর্ষ শুরু হয় এবং আজ সকাল পর্যন্ত তা চলে।

এদিকে, জাওজান প্রদেশের পুলিশ প্রধান ফকির মুহাম্মাদ জাওয়ানি জানিয়েছেন, প্রদেশের খামিয়াব জেলার কয়েক দিক থেকে সেনা সদরদপ্তরে তালেবান হামলা চালায়। হামলার মুখে আফগান বাহিনীকে সদরদপ্তর থেকে প্রত্যাহার করা হয়। জাওজানি বলেন, “তালেবানের পক্ষ থেকে ভয়াবহ হামলা চালানো হয় এবং আমরা চাই নি বেসামরিক লোকজনের ঘর-বাড়ি ধ্বংস হোক কিংবা বেসামরিক লোকজন মারা যাক।” তিনি জানান, এ সংঘর্ষে অন্তত আট পুলিশ নিহত ও তিনজন আহত হয়েছে। বন্দুকযুদ্ধের সময় সাত তালেবান নিহত ও আটজন আহত হয়।

অন্যদিকে, সামানগান প্রদেশের দারা সুফি জেলায় তালেবানের হামলায় ১৪ পুলিশ ও সরকারপন্থি মিলিশিয়া নিহত এবং ছয়জন আহত হয়েছে। এ সংঘর্ষে তিন তালেবান নিহত হয়েছে বলে প্রাদেশিক মুখপাত্র সিদিক আজিজি জানিয়েছেন।

কুন্দুজ ও জাওজান প্রদেশের হামলার দায় স্বীকার করেছে তালেবান। এ গোষ্ঠীর মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তাদের যোদ্ধারা এসব হামলা চালিয়েছে। তবে সামানগান হামলা সম্পর্কে তিনি কিছু বলেন নি।

সূত্র: পার্সটুডে
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি