ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

প্যারোলে ১২ ঘণ্টার জন্য মুক্ত নওয়াজ-মরিয়ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১২ সেপ্টেম্বর ২০১৮

স্ত্রীর শেষ কৃত্যানুষ্ঠানে যোগ দিতে ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, তার কন্যা মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন মুহাম্মদ সফাদার। তবে প্যারোলের মেয়াদ আরও বাড়তে পারে বলে জানা গেছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানিয়েছে, কুলসুম নওয়াজের শেষ কৃত্যানুষ্ঠানসহ তাকে সমাহিত করা পর্যন্ত ৫ দিনের প্যারোলে মুক্তির আবেদন জানায় নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ। তবে পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই তিনজনকে মাত্র ১২ ঘণ্টার জন্য মুক্তি দেয়। এদিকে কাতারের একটি ফ্লাইটে করে লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেন শাহবাজ শরীফ।

গত বছর, গলায় ক্যান্সার আক্রান্ত হওয়ার পর কুলসুমকে ভর্তি করা হয় লন্ডনের একটি হাসপাতালে। এরপর চলতি বছরের জুন মাসে হৃদরোগে আক্রান্ত হন কুলসুম। তখন থেকেই মূলত সার্বক্ষণিক সেবা নিশ্চিত করা হয় মরিয়মের। তবে পরিবারের সদস্যরা জানান, গত রোববার তার লাঞ্জের সমস্যা প্রকটরূপে দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গত মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, কুলসুম নওয়াজকে জাতি উমরাতে সমাহিত করা হবে। সেখানে নওয়াজ শরীফ ও শাহবাজ শরীফের মা বেগম শামিম আক্তার এবং তাদের ভাই আব্বাস শরীফের পরিবারের সদস্যকে সমাহিত করা হয়েছে। লন্ডনের ওই হাসপাতালের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নওয়াজ শরীফের পুত্র হোসেইন শরীফ বলেন মৃত্যুর পরপরই তার মরদেহ রিজেন্ট পার্কের মসজিদ প্রাঙ্গনে নেওয়া হয়। আগামী বৃহস্পতিবার সেখানে যোহর নামজের পর তার জানাজা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, অ্যাভেনফিল্ড সম্পত্তি দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দশ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও জামাই সফদারকে এক বছর কারাদন্ড দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় মরিয়ম ও তার বাবা নওয়াজ শরীফ লন্ডনে অবস্থান করছিলেন। এরপর নির্বাচনের আগ মুহূর্তে দেশে ফিরলে বিমান বন্দরেই তাদের গ্রেফতার করা হয়। এর আগে গত বছর সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণার পর পদত্যাগ করেছিলেন নওয়াজ।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি