ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে প্রাণহানি ৭৭ হাজার ছুঁই ছুঁই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪২, ৮ মে ২০২০

করোনার আঘাতে বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে থামছেই না প্রকোপ। মৃত্যুপুরীতে পরিণত বিশ্বের সর্বোচ্চ ক্ষমতারধর দেশটিতে প্রাণহানি ৭৭ হাজার ছুঁই ছুঁই করছে। 

আক্রান্তের হাত থেকে রেহাই মেলেনি প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত সহকারীরও। ফলে, বেশ চিন্তায় পড়েছেন ট্রাম্প। করিয়েছেন দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষা। 

বাংলাদেশ সময় আজ শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বখ্যাত ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৫৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্ত বেড়ে হয়েছে ১২ লাখ ৯২ হাজার ৬৬৩ জনে পৌঁছেছে। প্রাণহানি ঘটেছে আরও ২ হাজার ১২৯ জনের। ফলে, মোট মৃতের সংখ্যা ৭৬ হাজার ৯২৮ জনে দাঁড়িয়েছে। যা যেকোনো দেশের তুলনায় সর্বোচ্চ। 

তবে, সংক্রমণ যতটা বিস্তার লাভ করছে, সে তুলনায় সুস্থ হওয়ার হার অনেক কম। জরিপের তথ্য বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২ লাখ ১৭ হাজার ২৫০ জন মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। আর আক্রান্তদের মধ্যে বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন প্রায় ১৭ হাজার নাগরিক। 

এর মধ্যে ভয়াবহ অবস্থা নিউইয়র্কে। যেখানে এখন পর্যন্ত ২৬ হাজার ৩৬৫ জনের প্রাণহানি ঘটেছে। আক্রান্ত ৩ লাখ প্রায় ৩৭ হাজার ৪২১ জন। এরপরেই রয়েছে নিউ জার্সি। যেখানে ভাইরাসটির থাবায় ৮ হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত বেড়ে ১ লাখ ৩৫ হাজার ১০৬ জনে পৌঁছেছে।  

গত মার্চ থেকে শুরু করে গোটা এপ্রিলজুড়ে দেশটিতে ভয়াবহ তাণ্ডব চালিয়েছে করোনা। বিশেষ করে এপ্রিলের মাঝামাঝিতে এসে প্রতিদিন গড়ে ২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে ভাইরাসটি। আর আক্রান্ত গড়ে ৩০ হাজারের বেশি

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি