ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বাইডেনের প্রস্তাবে সম্মতি জানালো ফাউচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ৫ ডিসেম্বর ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন নিজের প্রশাসনের প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচিকে নিয়োগের প্রস্তাব জানালে তাতে সম্মতি জানিয়েছেন ফাউচি।

ফাউচি জানিয়েছেন, তিনি এ প্রস্তাব পাওয়া মাত্রই এতে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন। তিনি বলেন, অবশ্যই, আমি যেখানে ছিলাম সেখানে দাঁড়িয়েই হ্যাঁ বলে দিয়েছি। এনবিসিইকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

দ্যা হিলের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে জাতীয় এলার্জি ও সংক্রামক রোগ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাবেন ফাউচি। বাইডেন নিজেও তাকে তার কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছেন। 

করোনাভাইরাস মহামারিতে যুক্তরাষ্ট্রের শীর্ষ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ হিসেবে আবির্ভূত হওয়া ফাউচি বৃহস্পতিবার বাইডেন ও তার দলের সঙ্গে করোনাভাইরাস মোকাবিলার প্রস্তুতি নিয়ে কথা বলেছেন। ফাউচি বলেন, আমি খুব আনন্দিত যে টিকা কর্মসূচিসহ বিভিন্ন বিষয় নিয়ে আমরা প্রথম বৈঠকে বসেছি।

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ‘ফাউচি গত কয়েকটি প্রশাসনে যে দায়িত্ব পালন করেছেন আমি তাকে ঠিক সেই দায়িত্বেই থেকে যেতে বলেছি। একইসঙ্গে আমি তাকে আমার প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হতে এবং আমার কোভিড দলে যোগ দিতে অনুরোধ করেছি।’

ডা. ফাউচি নিরাপদ বললে তিনি নিজে জনসম্মুখে খুশি মনে কোভিড-১৯ এর টিকা নিতে প্রস্তুত আছেন বলেও জানিয়েছেন জো বাইডেন। তিনি বলেন, ‘আমেরিকার জনগণকে এটা জানানো প্রয়োজন যে, টিকা গ্রহণ নিরাপদ।’
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি