ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

পদত্যাগ করলেন ট্রাম্পের যোগাযোগ বিষয়ক পরিচালক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ৫ ডিসেম্বর ২০২০

ট্রাম্প প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা পদত্যাগ করেই চলেছেন। এবার পদত্যাগ করলেন হোয়াইট হাউজের যোগাযোগবিষয়ক পরিচালক এলিসা ফারাহ। স্থানীয় সময় বৃহস্পতিবার পদত্যাগ করেছেন ৩১ বছর বয়সী এই নারী। খবর বিবিসির।

এলিসা ফারাহ এক বিবৃতিতে বলেছেন, নতুন কাজের লক্ষ্যে তিনি হোয়াইট হাউস ছেড়ে যাচ্ছেন। গত সাড়ে তিন বছর ট্রাম্প প্রশাসনে দায়িত্ব পালন করতে পারাকে নিজের পুরো জীবনের জন্য একটি সম্মানের বিষয় বলে উল্লেখ করেন অ্যালিসা ফারাহ।

পেন্টাগনের সর্বকনিষ্ঠ প্রেস সেক্রেটারি এলিসা ফারাহ হোয়াইট হাউজের করোনাবিষয়ক টাস্ক ফোর্সের জনসংযোগের শীর্ষ কর্মকর্তার দায়িত্ব পালন করেন। 

এছাড়া ট্রাম্প প্রশাসনের শীর্ষ তিন পদে দায়িত্ব পালন করা এলিসা ফারাহ প্রথমে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি, গত বছর প্রতিরক্ষা বিভাগের প্রেস সেক্রেটারি এবং গত এপ্রিলে হোয়াইট হাউজের যোগাযোগ পরিচালক হন তিনি। 

ট্রাম্পের সঙ্গে মতপার্থক্যের কারণে বিভিন্ন সময় তার প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগ বা বরখাস্তের ঘটনা ঘটেছে। তবে ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী ফারাহর পদত্যাগ একেবারেই ব্যতিক্রম। কেননা নির্বাচনে পরাজয় মানতে ট্রাম্প অস্বীকৃতি জানিয়ে আসলেও ফারাহ তার প্রকাশ্য প্রতিক্রিয়ায় বাইডেনের জয়ের ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন। এ নিয়ে ট্রাম্প শিবিরে অস্বস্তি দেখা গেছে।

পদত্যাগপত্রে অবশ্য ফারাহ লিখেছেন, ‘যুক্তরাষ্ট্রকে আরও শক্তিশালী, নিরাপদ ও সুরক্ষিত করতে আমরা অনেক অবিশ্বাস্যকে অর্জন করেছি, তা নিয়ে আমি খুবই গর্বিত।’
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি