ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১২ ১৪২৭

নিন্দা জানিয়ে মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ১৬ জানুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের সংসদ ভবন ক্যাপিটল হিলে হামলার নিন্দা জানিয়ে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা মন্ত্রী আ্যলেক্স এজার। তিনি পদত্যাগের ঘোষণা সংক্রান্ত দুই পৃষ্ঠার একটি চিঠি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। 

পদত্যাগ পত্রে তারিখ উল্লেখ করা হয়েছে ১২ জানুয়ারি। তবে আ্যলেক্সের পদত্যাগের খবরটি আজ শনিবার (১৬ জানুয়ারি) প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।

আইনসভা ক্যাপিটল হিলে সন্ত্রাসী হামলা এবং এ ঘটনায় প্রেসিডেন্ট ট্রাম্পের দেরীতে নিন্দা জানানোর সমালোচনা করে পদ থেকে সরে দাঁড়ান আ্যলেক্স এজার। হামলার ঘটনাকে কেন্দ্র করে এ পর্যন্ত ট্রাম্পের ক্যাবিনেট থেকে ৪ মন্ত্রী পদত্যাগ করলেন।

ক্যাপিটল ভবনে হামলার পর পরই হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস, সোশ্যাল সেক্রেটারি রিকি নিকেটা ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অফ স্টাফ স্টেফানি গ্রিশ্যাম পদত্যাগপত্র জমা দেন।

স্বাস্থ্যমন্ত্রী আ্যলেক্স এজার বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের এই নিন্দা জানানোর বিলম্বের কারণে তার প্রশাসনের গত চার বছরের সকল অর্জন হুমকির মুখে পড়েছে। তিনি মনে করেন, এই ঘটনার সাথে সাথে নিন্দা জানানো উচিত ছিল প্রেসিডেন্টের। ক্যাপিটল হিলে হামলাকে মার্কিন গণতন্ত্রের ওপর হামলা বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র হিসেবে কাজ করা হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস ছেড়েছেন বলে জানা গেছে। ১৫ জানুয়ারি রাতে কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস থেকে জিনিসপত্র গুছিয়ে নিয়েছেন। যদিও আগামী ২০ জানুয়ারি পর্যন্ত তার দায়িত্ব পালনের কথা ছিল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি