ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইসরাইলের হাতে ৬৯ ফিলিস্তিনি নারী ও শিশুকন্যা আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ১৯ জুলাই ২০২০

ফিলিস্তিনি নারীদেরকে তাদের বসতবাড়ি থেকে ধরে নিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা- সংগৃহীত

ফিলিস্তিনি নারীদেরকে তাদের বসতবাড়ি থেকে ধরে নিয়ে যাচ্ছে ইসরাইলি সেনারা- সংগৃহীত

ইহুদিবাদী ইসরাইল চলতি বছরের প্রথম ৬ মাসে ৬৯ জন ফিলিস্তিনি নারী ও কন্যা শিশুকে আটক করেছে। ফিলিস্তিনের বন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র রিয়াদ আল-আশকার এ তথ্য জানিয়েছেন। তিনি গতকাল শনিবার জর্দান নদীর পশ্চিম তীরে এক বক্তব্যে বলেন, ফিলিস্তিনি নারীদের আটক করার সময় কোনো বাছবিচার করে না ইসরাইলি সেনারা; এমনকি তারা বৃদ্ধা এবং অসুস্থ নারীদের ধরে নিয়ে যেতেও দ্বিধা করে না। খবর পার্স টুডে’র।
 
আল-আশকার বলেন, ‘ফিলিস্তিনি নারীরা যাতে কোনও ধরণের ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রামে অংশ না নেন সেজন্য তাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এসব নারীকে ধরে নিয়ে যাচ্ছে তেল আবিব। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইল বিরোধী পোস্ট দেয়ার দায়েও ফিলিস্তিনি নারীদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে।’

ফিলিস্তিনের বন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র বলেন, ‘বর্তমানে ইসরাইলি কারাগারে ৪১ ফিলিস্তিনি নারী বন্দি রয়েছেন। এদের মধ্যে ২৫ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে এবং বাকি ১৬ জন বিনা বিচারে আটক রয়েছেন।’ আল-আশকার জানান, ইহুদিবাদী ইসরাইলি কারাগারগুলোতে বর্তমানে ৪ হাজার ৮০০ ফিলিস্তিনি বন্দি রয়েছেন যাদের মধ্যে ১৭০ জন শিশু ও বৃদ্ধ রয়েছেন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি