ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কেমন আছেন প্রণব মুখার্জী?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ১৯ আগস্ট ২০২০

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর শারীরিক অবস্থা এখনও আগের মতোই আছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। আজ বুধবার দিল্লির সেনা হাসপাতালের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর জানিয়েছে।

গত সোমবার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচারের পর থেকে তিনি গভীর কোমায় রয়েছেন। বর্তমানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার ছিল তার স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকী। তাদের মেয়ে শর্মিষ্ঠা এ দিন টুইট করে মায়ের স্মৃতিতে শ্রদ্ধা জানান।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, গত এক সপ্তাহের বেশি সময় ধরে দিল্লির সেনা হাসপাতালে রয়েছেন প্রণব মুখার্জী। মেডিকেল বুলেটিন প্রকাশ করে প্রতিদিন তার স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর দেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

প্রসঙ্গত, গত ৯ অগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখার্জী। পর দিন সকালে স্নায়ুঘটিত সমস্যা দেখা দেয়। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল তাঁর। তার পরেই হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। সেখানে কোভিড সংক্রমণও ধরা পড়ে তার। সেই অবস্থাতেই মাথায় অস্ত্রোপচারের হয় এবং ভেন্টিলেটরে রাখা হয় তাকে। সেই থেকে এখনও ভেন্টিলেটরেই রয়েছেন প্রাক্তন এই রাষ্ট্রপতি। 

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি