ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইয়েমেনে ফিলিং স্টেশনে হামলায় নিহত ২১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ৮ জুন ২০২১ | আপডেট: ১১:২৫, ৮ জুন ২০২১

হামলার পরবর্তী চিত্র

হামলার পরবর্তী চিত্র

ইয়েমেনের হুথি বিদ্রোহী নিয়ন্ত্রিত কৌশলগত শহর মারিবের একটি ফিলিং স্টেশনে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে সোমবার এ তথ্য জানিয়েছে আনাদোলু এজেন্সি।

নিহতদের মধ্যে দু'জন শিশু রয়েছেন বলে ইয়েমেনের সরকারি বার্তা সংস্থা সাবাকে জানিয়েছেন দেশটির তথ্য, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মুয়াম্মার আল-ইরিয়ানি। তিনি বলেন, আক্রমণটি ইচ্ছাকৃত এবং এর মাধ্যমে বেসামরিক বসতিগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছিল এবং এটি একটি সন্ত্রাসী হামলা।

তবে বিষয়টি অস্বীকার করে হুথি সুপ্রিম পলিটিকাল কাউন্সিলের সদস্য মোহাম্মদ আলী আল-হুথি টুইটারে বলেছেন যে, তারা এই হামলার জন্য দায়ী নয়। উপরন্তু তারাই বিষয়টি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছিল উল্লেখ করে আল-হুথি বলেন, কর্তৃপক্ষ বলেছে যে একটি সামরিক অবস্থানকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে এবং এ বিষয়ে তাদের কাছে প্রমাণ রয়েছে।

যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেন ২০১৪ সাল থেকে এরকম সহিংসতা ও বিশৃঙ্খলার শিকার হচ্ছে, যখন ইরান-জোটবদ্ধ হুথির বিদ্রোহীরা রাজধানী সানা'সহ দেশটির বেশিরভাগ অংশ দখল করে নেয়। সংকটটি আরও বেড়ে যায় ২০১৫ সালে, যখন সৌদি নেতৃত্বাধীন জোটটি হুথির নিকট থেকে আঞ্চলিক শাসন ফিরিয়ে আনার লক্ষ্যে ধ্বংসাত্মক বিমান অভিযান শুরু করে।

জাতিসংঘের মানবিক বিষয় সম্পর্কিত সমন্বয় কার্যালয়ের মতে, ইয়েমেনের এই সংঘাত এখনও পর্যন্ত কেড়ে নিয়েছে ২ লাখ ৩৩ হাজার মানুষের প্রাণ। একইসঙ্গে দুর্ভিক্ষের কবলে পড়েছে প্রায় সাড়ে ৩ কোটি ইয়েমেনি- যা দেশটির মোট জনসংখ্যার দুই-তৃতীয়াংশ। সূত্র- আনাদোলু এজেন্সি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি