ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রিয়াঙ্কা গান্ধী আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ৪ অক্টোবর ২০২১

ভারতের লখিমপুর খেরিতে চার কৃষক-সহ আটজনের মৃত্যু হয়েছে। কৃষকদের গাড়িতে পিষে মারা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিকে চার কৃষককে ‘হত্যা’র প্রতিবাদে দলীয় নেতাদের নিয়ে সেখানে যাওয়ার পথে ভারতের কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ। উত্তরপ্রদেশের লখিমপুরের খিরিতে যাচ্ছিলেন তিনি। সেখানে পৌঁছানোর আগেই তাকে আটক করা হয়।

হিন্দুস্তান টাইমস গ্রুপের ‘লাইভ হিন্দুস্তান’-এর প্রতিবেদন অনুযায়ী, রবিবার সারারাত পুলিশকে ঘুরিয়েছেন প্রিয়াঙ্কা। শেষপর্যন্ত ভোর চারটা নাগাদ হরগাঁওয়ে তাঁকে আটক করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তবে শুধু প্রিয়াঙ্কা নন, লখিমপুর সীমান্তে আসতে শুরু করেছেন বিভিন্ন বিরোধী দলের নেতারা। বিভিন্ন জেলা থেকে আসছেন কৃষকরাও। দিচ্ছেন স্লোগান। সেই পরিস্থিতিতে তিকোনিয়া যাওয়ার পথে সব রাস্তায় কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, লখিমপুরের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলেসহ উত্তর প্রদেশের কয়েকজন সিনিয়র কর্মকর্তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

অন্যদিকে, আটক করা হয়েছে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে। তাকে এখন গৌতম পল্লী পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।

রাজ্যমন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং বলেন, ঘটনাটিতে আমরা সিরিয়াসভাবে নিয়েছি এবং তদন্ত চলছে। মুখ্যমন্ত্রী বলেছেন, জড়িত ব্যক্তিরা অবশ্যই শাস্তি পাবেন। কিন্তু বিরোধীরা এটিকে রাজনৈতিকভাবে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে।

উল্লেখ্য, লখিমপুর খেরির জেলা সদর থেকে ৭০ কিলোমিটার দূরে তিকোনিয়া নামে ওই জায়গায় চার কৃষক-সহ আটজনের মৃত্যু হয়েছে। 
সূত্র : হিন্দুস্তান টাইমস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি