ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

স্পেনে ষাঁড় দৌড় উৎসবে একজনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৮, ২ নভেম্বর ২০২১

পূর্ব স্পেনে একটি ষাঁড় দৌড় উৎসবে আহত হওয়ার পর একজন ব্যক্তি রক্তাক্ত হয়ে মারা গেছেন। কর্তৃপক্ষ এ খবর জানিয়েছে।

গ্রীষ্মকালে কোভিড-১৯ নিষেধাজ্ঞাগুলো শিথিল করার পর এই ধরণের অনুষ্ঠান পুনরায় শুরু হয়েছে। সবকিছু চালু হওয়ার পর এটি দেশটিতে প্রথম কোন দূর্ঘটনায় প্রাণহানির ঘটনা।

শহরের কাউন্সিল জানিয়েছে, ৫৫ বছর বয়সী এই ব্যক্তি, যার নাম প্রকাশ করা হয়নি, ওন্দায় উৎসবে ষাঁড়ের দ্বারা আহত হয়েছিল। অন্যান্য অংশগ্রহণকারীরা প্রাণীটিকে প্রলুব্ধ করার চেষ্টা করলেও তারা ব্যর্থ হয়।

জরুরী পরিষেবাগুলো জানিয়েছে, তার বাম উরুতে একটি ক্ষত থেকে রক্তক্ষরণের পর শনিবার নিকটবর্তী শহর ভিলারিয়ালের হাসপাতালে তিনি ব্যক্তি মারা যান। আঘাতে তার ধমনীতে ছিদ্র হয় এবং মাথায়ও আঘাত লাগে।

এ ঘটনার পর ওন্ডা কাউন্সিল শহরের সমস্ত ষাঁড় দৌড়ের পরিকল্পনা বাতিল করা হয়েছে। তবে ষাঁড় চালানোর উৎসবগুলো বাতিল করা উচিত কিনা তা নিয়েও জনসাধারণের মধ্যে বিতর্ক আছে।

স্পেনে ষাঁড়ের দৌড় প্রতিযোগিতার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এ খেলায় ষাঁড়ের সামনে প্রতিযোগীরাও দৌড়ান। ফলে এই প্রতিযোগিতায় বিভিন্ন সময় দুর্ঘটনাও ঘটেছে। কিন্তু ষাঁড়ের দৌড় প্রতিযোগিতা বাতিল করা হবে কি-না তা নিয়েও গত কয়েক বছরে দেশটিতে ব্যাপক বিতর্ক হয়েছে।

ইলেক্টোমানিয়া নামে একটি পোলিং সংস্থার ২০২০ সালের জরিপে দেখা গেছে, ৪৬.৭% স্প্যানিয়ার্ড ষাঁড়ের লড়াই নিষিদ্ধ করার পক্ষে ছিল, ৩৪.৭% পক্ষে ছিল না। কিন্তু আইনি নিষেধাজ্ঞাকে সমর্থন করেনি এবং ১৮.৬% বিশ্বাস করেছিল যে এটি সংরক্ষণ করা উচিত।
সূত্র : রয়র্টাস
আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি