ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গালে চড় মারতে কর্মী নিয়োগ! কারণ জানলে অবাক হবেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ১২ নভেম্বর ২০২১

মণীশকে থাপ্পড় মারছেন তাঁর ভাড়া করা কর্মী।

মণীশকে থাপ্পড় মারছেন তাঁর ভাড়া করা কর্মী।

কখনও শুনেছেন শুধুমাত্র থাপ্পড় মারার জন্য কোন সংস্থা কর্মী নিয়োগ করছে! সারা বিশ্বে কোথাও এমন অদ্ভুত নিয়োগের কথা শোনা যায়নি এর আগে কখনও। অবিশ্বাস্য মনে হলেও এমনই করেছেন এক প্রযুক্তি সংস্থার সিইও। কারণ জানলে আরও হতবাক হবেন।

মণীশ শেঠি। ভারতীয় বংশোদ্ভূত এই ব্যক্তি এক প্রযুক্তি সংস্থার সিইও। ফেসবুকের আসক্তি কাটিয়ে কাজে মগ্ন থাকতে চাইতেন তিনি। ২০১২-তে তিনি উপলব্ধি করেন যে, ফেসবুকে অতিরিক্ত সময় কাটানোয় তাঁর কাজের গতি কমে যাচ্ছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে উপায় খুঁজছিলেন মণীশ। শেষমেশ ঠিক করেন ফেসবুক থেকে বিরত রাখতে কর্মী ভাড়া করবেন। করলেনও তাই।

ফেসবুকে মণীশ লেখেন, ‘ক্রেগসলিস্ট থেকে এক মহিলাকে ভাড়া করেছি। যত বার আমি ফেসবুক করব, তত বার আমাকে থাপ্পড় মেরে সচেতন করবেন।’ এতে কাজের গতিও বাড়বে। আর ফেসবুকে আসক্তিও কমবে।

চমকের এখানেই শেষ নয়। মণীশ জানিয়েছেন, থাপ্পড় মারার জন্য ওই মহিলাকে ঘণ্টায় ৮ ডলার দিতেন। এবং ফলস্বরূপ দেখা যায় কয়েক দিনের মধ্যেই তাঁর কাজ রকেটের গতিতে এগিয়েছে। 

সম্প্রতি ফেসবুকে তাঁর সেই অদ্ভুত নিয়োগের কথা প্রকাশ্যে এনেছেন মণীশ। কাজের প্রতি তাঁর নিষ্ঠা এবং কাজকে অগ্রাধিকার দিতে, ফেসবুককে ধারেকাছে ঘেঁষতে না দেওয়ার যে প্রচেষ্টা তাতে মুগ্ধ হয়েছেন স্পেসএক্স এবং টেসলা-র সিইও ইলন মাস্ক।

মণীশের অদ্ভুত এই নিয়োগ নিয়ে বেশ আলোচনা চলছে নেটমাধ্যমেও। সূত্র: আনন্দবাজার

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি