ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিয়ে খেতে আসলে দিতে হবে খাবারের দাম!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৫, ১৬ নভেম্বর ২০২১

বিয়েবাড়ি এলে দিতে হবে ৮৫০০ টাকা! আমন্ত্রণপত্রে এমনই জানিয়ে দিলেন কনে। এই কথা শুনে অবাক নিমন্ত্রিতেরা। নেটমাধ্যমে এই কনের গল্প ভাগ করে নিয়েছেন সেই বিয়েতে আমন্ত্রিত এক ব্যক্তিই। তবে এটা নতুন ঘটনা নয়।

অন্তত ৭০ বছর আগে ম্যাগসেসেজয়ী লেখক-সাংবাদিক গৌরকিশোর ঘোষ তার বিয়ের অভ্যর্থনা অনুষ্ঠানে আমন্ত্রিতদের পাঁচ টাকার টিকিট কেটে ঢোকার কথা নিমন্ত্রণপত্রে উল্লেখ করেছিলেন। গৌরবাবুর বাবাকেও টিকিট কেটে ঢুকতে হয়েছিল!

গৌরবাবু কেন এমন করেছিলেন, সে কথা জানার সুযোগ এখন হয়তো নেই। কিন্তু এই কনে কেন এমন ঘটনা ঘটালেন? বিয়ের অঢেল খরচ। বরের পোশাক, নিজের সাজ, গাড়ির খরচ, বিয়ের জায়গা— সবেতে অনেক অর্থ ব্যয় হয়। তার উপর আবার খাওয়াদাওয়া। এত খরচ বহন করতে অপারগ তিনি। সে কারণেই বিয়ের খাওয়া-দাওয়ার জন্য অতিথিদের কাছ থেকে মাথাপিছু ৯৯ ডলার করে চেয়েছেন। টাকায় যার মূল্য দাঁড়ায় ৮৫০০।

কিছু ক্ষণেই এই পোস্ট ভাইরাল হয়ে যায়। নানা জায়গায় ছড়িয়ে পড়ে বিয়েতে আমন্ত্রিতের বলা সেই গল্প। অনেকেই এই কনের কথা জেনে তার বেছে নেওয়া পথের সমর্থনে কথা বলেছেন। সেই পোস্টের মন্তব্য বাক্সে লিখেছেন, তরুণী পরিজনেদের থেকে সাহায্য চেয়ে কোনও ভুল করেননি। কেউ কেউ অবশ্য এই পোস্টের নিন্দাও করেছেন। বলেছেন, এমন পোস্ট দেখে অপমানিত বোধ করছেন তারা।

আর কয়েক জন নেটিজেন নিছক অবাক হলেন। বললেন, আমন্ত্রণ যে এমনও হতে পারে, তা এই প্রথম শুনলেন! সূত্র: আনন্দবাজার

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি