ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইউক্রেন সঙ্কট: ‘কেন্দ্রের পাশে আছি’, লিখে মোদীকে মমতার চিঠি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩০, ১ মার্চ ২০২২

সম্প্রতি সময়ে ইউক্রেন পরিস্থিতি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে সরাসরি এই পরিস্থিতিতে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি।

গণতন্ত্রের সঠিক চর্চার দৃষ্টান্তের নজির হয়ে উঠতে পারে এমন চিঠি। এমন সময়ে একজন দল প্রধানের এমন বার্তা বৃহৎ ঐক্যের পথও দেখায়। চিঠিতে তিনি ইউক্রেনে আটকে পড়া শিক্ষার্থীদের দ্রুত ফেরানের আবেদনও জানিয়েছে।

মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘একজন বলিষ্ঠ মুখ্যমন্ত্রী এবং একটি জাতীয় রাজনৈতিক দলের নেতা হিসাবে, আমি ইউক্রেন যুদ্ধের বর্তমান আন্তর্জাতিক সংকটের সময় রাজনীতির এই দীর্ঘস্থায়ী আদর্শের প্রতি আমাদের আনুগত্যের পুনরাবৃত্তি করছি। সাথে ইউক্রেনে আটকে পড়া আমাদের শিক্ষার্থীদের দুর্দশায় দ্রুত সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার ক্ষেত্রে, আমরা দল-মত নির্বিশেষে আমাদের জাতীয় পতাকার নিচে ঐক্যবদ্ধ।’ 

প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় আরও লেখেন, ‘আমি নিশ্চিত যে বর্তমান সঙ্কটের সময়ে আমাদের কূটনৈতিক বিষয়গুলো পরিচালনা করার ক্ষেত্রে, আপনি আমাদের নেতৃত্ব দেবেন। আমি আপনাকে অনুরোধ করব, বর্তমান আন্তর্জাতিক সংকটের সময় আমার নিঃশর্ত সমর্থন গ্রহণ করুন এবং মাথা উঁচু করে এই সঙ্কট থেকে বেরিয়ে আসার জন্য ও আমাদের জাতীয় সংকল্পকে সুসংহত করার জন্য একটি সর্বদলীয় বৈঠকের কথা বিবেচনা করুন।’ 

‘বিশ্বের বৃহত্তম গণতন্ত্র হিসাবে, ভারতকে অবশ্যই পৃথিবীর কাছে একটি শান্তিপূর্ণ সমাধান প্রস্তাব করার ক্ষেত্রে নেতৃত্ব দিতে হবে।’ বলেও চিঠিতে উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
সুত্র: জি নিউজ
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি