ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কাশ্মীরে আছড়ে পড়লো ভারতীয় কপ্টার, নিহত পাইলট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ১১ মার্চ ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার অসুস্থ সেনাদের উদ্ধার করতে গিয়ে দুর্ঘটনাগ্রস্ত হল। জম্মু ও কাশ্মীরের বন্দিপোরা জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে কপ্টারটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার সময় কপ্টারে ছিলেন একজন পাইলট এবং একজন কো পাইলট। দুর্ঘটনায় পাইলটের মৃত্যু হয়েছে। গুরুতর আহত কো-পাইলটকে নিয়ে যাওয়া হয়েছে নিকটতম সেনা হাসপাতালে।

শুক্রবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে উত্তর কাশ্মীরের বন্দিপোরার গুরেজ সেক্টরের গুজরান নালার কাছে। এলাকাটি নিয়ন্ত্রণ রেখার লাগোয়া। 

ঘটনার খবর পাওয়া মাত্রই ভারতীয় সেনার পক্ষ থেকে উদ্ধারের দল পাঠানো হয় দুর্ঘটনাস্থলে। কিন্তু গোটা এলাকাটিই বরফে ঢেকে থাকায় দুই চালকের খোঁজ পেতে অনেকখানি সময় চলে যায়। বিকেলের দিকে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারী দল দুই চালককে উদ্ধার করে। তবে ততক্ষণে মৃত্যু হয়েছে পাইলটের। কো পাইলটও গুরুতর আহত।

দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি ভারতীয় সেনাবাহিনীর ‘চিতা’ কপ্টার। সেনাবাহিনী সূত্রে খবর, সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র এক সেনাকে উদ্ধার করতে গিয়েছিল ওই কপ্টারটি। বিএসএফের ওই সেনা কর্তব্যরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তবে তাকে উদ্ধার করার জন্য অবতরণের ঠিক আগেই প্রতিকূল পরিস্থিতিতে পড়ে চিতা। প্রাথমিক ভাবে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। সূত্র: আনন্দবাজার

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি