ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চীনে বিমান বিধ্বস্ত, দ্রুত তদন্তের আহ্বান প্রেসিডেন্টের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ২১ মার্চ ২০২২

ঘটনাস্থলের চিত্র

ঘটনাস্থলের চিত্র

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ জন যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় ‘মর্মাহত’ হয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। সেইসঙ্গে তিনি এ দুর্ঘটনার দ্রুত তদন্তের আহ্বান জানিয়েছেন। সোমবার বিকেলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানাচ্ছে, শি জিনপিং বলেন, "চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের এমইউ৫৭৩৫ বোয়িং বিমানটির দুর্ঘটনার কথা জেনে আমরা হতবাক।" 

একইসঙ্গে প্রেসিডেন্ট ঘটনাস্থলে উদ্ধার তৎপরতার জন্য "সকল প্রচেষ্টা" গ্রহণ এবং "যত তাড়াতাড়ি সম্ভব দুর্ঘটনার কারণ" খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন।

এর আগে বোয়িং ৭৩৭ মডেলের ওই বিমানটি একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হলে বনভূমিতে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয় বলে জানায় দেশটির জাতীয় গণমাধ্যম।

জানা যায়, ফ্লাইট এমইউ৫৭৩৫ কুনমিং থেকে গুয়াংঝুর পথেই ছিল এবং স্থানীয় সময় দুপুর সোয়া ১টায় এটি কুনমিং ত্যাগ করে।

ফ্লাইট ট্র্যাকিং সাইটগুলো জানিয়েছে, বিমানটি এক ঘণ্টার বেশি সময় ধরে আকাশে ছিল। পরবর্তীতে দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি পাহাড়ি বনে এটি বিধ্বস্ত হয়। এসময় বিধ্বস্তের এলাকাজুড়ে আগুন ধরে যায়।

তবে এতে ঠিক কতজনের প্রাণহানি হয়েছে বা দুর্ঘটনার কারণ কী ছিল- তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। যদিও দুর্ঘটনার পরই ঘটনাস্থলে ছুটে গেছে উদ্ধারকারী বাহিনী। সূত্র- এনডিটিভি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি