ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

গ্যাস রপ্তানি বন্ধের সিদ্ধান্ত ব্ল্যাকমেইলের হাতিয়ার: ইইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ২৮ এপ্রিল ২০২২ | আপডেট: ১২:০৭, ২৮ এপ্রিল ২০২২

ক্রেমলিন বুলগেরিয়া এবং পোল্যান্ডে গ্যাস সরবরাহ করার পর ইউরোপীয় ইউনিয়ন রাশিয়াকে সতর্ক করে দিয়ে বলেছে কিয়েভের প্রতি সমর্থন ‘ব্লাকমেইল’ করে ফেরানো যাবে না।

মস্কোতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনার পর ইউক্রেনের নেতা ভলোদিমির জেলেনস্কি’র সঙ্গে সাক্ষাতের জন্য জাতিসংঘ প্রধান আন্তোনিও গুতেরেস কিয়েভে পৌঁছানোর পর এই সতর্কতা জানাল ইইউ।

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বলছে, পোল্যান্ড ও বুলগেরিয়াতে গ্যাস রপ্তানি বন্ধ করার বিষয়ে রাশিয়ার নেওয়া সিদ্ধান্ত ‘ব্ল্যাকমেইলের হাতিয়ার’। ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেইন বলেছেন, মস্কোর এই পদক্ষেপ সরবরাহকারী হিসেবে রাশিয়ার ‘অবিশ্বস্ততা’ সামনে এনেছে।

এদিকে পুতিন বুধবার সতর্কতা জারি করে বলেছেন, “পশ্চিমা বাহিনী যদি ইউক্রেনে হস্তক্ষেপ করে তবে তারা ‘বিদ্যুৎ গতিতে’ সামরিক প্রতিক্রিয়ার মখোমুখি হবে।”

পুতিন তার দেশের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং পারমাণবিক অস্ত্রের মজুদের কথা উল্লেখ করে আইন প্রণেতাদের বলেছেন, “আমাদের কাছে এর সরঞ্জাম রয়েছে, যা অন্য কারো কাছে থাকার গর্ব করতে পারে না।” ‘আমরা এটা নিয়ে গর্ব করবো না, প্রয়োজন হলে আমরা সেগুলো ব্যবহার করবো এবং আমি চাই যে সবাই তা জানুক।’ আমরা ইতোমধ্যেই এ বিষয়ে সব সিদ্ধান্ত নিয়েছি।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি