ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

মিশরে হাঙরের আক্রমণে ২ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ৪ জুলাই ২০২২

মিশরের উপকূলে হাঙরের আক্রমণে দুই নারীর মৃত্যু হয়েছে। একজন অস্ট্রিয়ান এবং অন্যজন রোমানিয়ান নাগরিক বলে জানা গেছে।

রোববার (৩ জুলাই) মিশরের পরিবেশ মন্ত্রণালয় এবং পর্যটকদের নিজ নিজ পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। 

মিশরীয় মন্ত্রণালয় রোববার ফেসবুকে জানিয়েছে, লোহিত সাগরের তীরে হুরগাদার দক্ষিণে সাহল হাশেশ এলাকায় সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণে দুই মহিলা আক্রান্ত হয়েছেন। এবং সেই দুজনের মৃত্যু হয়েছে।

অস্ট্রিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় মিশরে একজন অস্ট্রিয়ান নাগরিকের মৃত্যু নিশ্চিত করেছে। তবে বিস্তারিত বিবরণ এখনও প্রকাশ করেননি। 

অন্যদিকে, মিশরীয় কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত তথ্যের উদ্ধৃতি দিয়ে রোমানিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় সেদেশের একজন নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। 

হাঙ্গরের আক্রমণে ফলে দুই জনের মৃত্যুর পর ওই এলাকার সমস্ত সৈকত তিন দিনের জন্য বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন লোহিত সাগরের গভর্নর আমর হানাফি।

দেশটির পরিবেশ মন্ত্রণালয় জানিয়েছে, ‘আক্রমণের বৈজ্ঞানিক কারণ এবং পরিস্থিতি সনাক্ত করতে’ এবং ‘ঘটনার ফলে হাঙ্গরের আচরণের কারণগুলো নির্ধারণ করতে’ কাজ করছে একটি টাস্ক ফোর্স।
মিশরে লোহিত সাগর একটি জনপ্রিয় পর্যটন। যদিও সেখানে হাঙ্গর সাধারণ কিন্তু খুব কমই অনুমোদিত সীমার মধ্যে সাঁতার কাটা লোকদের আক্রমণ করে।

এই দুর্ঘটনার আগে ২০১৮ সালে লোহিত সাগরের সৈকতে একটি হাঙরের আঘাতে একজন চেক পর্যটক নিহত হয়েছিল। ২০১৫ সালে একই ধরনের হামলায় একজন জার্মান পর্যটক নিহত হয়েছিল। সূত্র: এনডিটিভি

আরএমএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি