ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রার্থিতা প্রত্যাহার করলেন সাজিথ প্রেমাদা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ১৯ জুলাই ২০২২

রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রার্থিতা থেকে নিজেকে সরিয়ে নিলেন দেশটির বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা। তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে সমর্থন করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে মঙ্গলবার টুইটারে জানিয়েছেন।

প্রেমাদাসা টুইটারে বলেছেন, আমার দেশ, যাকে আমি ভালোবাসি এবং ধারণ করি, তাদের বৃহত্তর মঙ্গলের জন্য আমি রাষ্ট্রপতি পদ থেকে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।

তিনি আরো বলেন, "তার দল (এসজেবি শ্রীলঙ্কা), আমাদের জোট এবং আমাদের বিরোধী অংশীদাররা দুল্লাস আলাহাপেরুমাকে বিজয়ী করার জন্য কঠোর পরিশ্রম করবে।"

গত সপ্তাহে দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালানোর পর ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসেবে নিয়োগ দেওয়া হয় বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে। গোতাবায়া দেশ ছেড়ে প্রথমে মালদ্বীপ পরে সিঙ্গাপুর চলে যান। সিঙ্গাপুর থেকে নিজের পদত্যাগ পত্র পাঠালে দেশটির পার্লামেন্টের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনে শুক্রবার সকালে তা গ্রহণ করেন। ওইদিনই দুপুরে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন রনিল বিক্রমাসিংহে।

রাজনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনতে ২০ জুলাই দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচনের কথা ছিল। নির্বাচনে প্রার্থী হিসেবে রনিল বিক্রমাসিংহে, সাজিথ প্রেমাদাসা, দুল্লাস আলাহাপেরুমা এবং সাবেক সেনাপ্রধান শরৎ ফনসেকার নাম শোনা গিয়েছিল। এবার প্রেসিডেন্ট প্রার্থিতা থেকে সরে দাঁড়ালেন সাজিথ প্রেমাদাসা।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি