ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ইরাকে পুলিশ-বিক্ষোভকারীদের সংঘর্ষে আহত ১২৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ৩১ জুলাই ২০২২

ইরাকের পার্লামেন্ট ভবনে দ্বিতীয়বারের মতো হামলা চালিয়েছে শিয়া নেতা মুক্তাদার আল-সদরের অনুসারীরা। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ১২৫ জন। শনিবার এ ঘটনার রোববার পার্লামেন্ট ভবনে ঢুকে পড়ে বিক্ষোভকারীরা।

রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই কথা জানানো হয়।

এর দুই দিন আগে প্রথমবারের মতো পার্লামেন্টে হামলা চালায় মুক্তাদার আল-সদরের অনুসারীরা।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, বিক্ষোভকারীদের দমাতে নিরাপত্তা রক্ষীরা টিয়ার গ্যাস, জলকামান এবং রাবার বুলেট ছোঁড়েন।

ইরাকি নিউজ এজেন্সি (আইএনএ) জানিয়েছে, দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে মোহাম্মদ আল-সুদানিকে মনোনয়নের প্রতিবাদে শনিবার রাজধানীর তাহরির স্কোয়ারে প্রভাবশালী শিয়া নেতা মোক্তাদা আল সদরের সমর্থকরা জড়ো হন। তারা গ্রিন জোনের চারপাশের সুরক্ষিত বলয় ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন।

পার্লামেন্ট ভবনটি বাগদাদের সুরক্ষিত এলাকা বলে পরিচিত গ্রিন জোনে অবস্থিত। সেখানে বেশ কয়েকটি সরকারি ভবন এবং কূটনৈতিক মিশন রয়েছে।

আইএনএ জানায়, প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদেমি নিরাপত্তা বাহিনীকে বিক্ষোভকারীদের ওপর চড়াও না হতে অনুরোধ করেছেন। একইসঙ্গে বিক্ষোভকারীদের প্রতিও সহিংস আচরণ করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, এখন সহিংসতা হলে পরিস্থিতি আরো খারাপ হবে।

আল-খাদেমি এক বিবৃতিতে বলেন, ‘রাজনৈতিক উত্তেজনা ক্রমাগত পরিস্থিতি অস্থিতিশীল করে তোলে। সরকারি প্রতিষ্ঠানগুলোকে রক্ষা করা নিরাপত্তা বাহিনীর দায়িত্ব। তাই শৃঙ্খলা বজায় রাখার জন্য সমস্ত আইনি ব্যবস্থা নিতে হবে।’ সূত্র: আনাদোলু এজেন্সি

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি