ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃত্যু প্রায় ২৪ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৮, ১১ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে মৃত্যু ২৩ হাজার ৭০০ ছাড়িয়ে গেছে। এদিকে অবিলম্বে সিরিয়ায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে জাতিসংঘ। ভূমিকম্প বিধ্বস্তদের মাঝে  সহায়তা পৌঁছাতে এই আহ্বান জানানো হয়।

তুরস্কে নিহতের সংখ্যা বেড়ে  দাঁয়িয়েছে ২০ হাজার ২১৩ জনে। আর সিরিয়ায় মৃত্যুর সংখ্যা কমপক্ষে তিন হাজার ৩৮৪ জন। এর মধ্যে দুই হাজার ১৬৬ জন উত্তরপশ্চিমের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় এবং এক হাজার ৩৪৭ জন বাশার আল আসাদ সরকার নিয়ন্ত্রিত এলাকায় বলে জানা গেছে।

এদিকে সবার কাছে যাতে সহায়তা পৌঁছায় সেজন্য মানবাধিকার এবং মানবাধিকার বিষয়ক সকল বাধ্যবাধকতার প্রতি সম্মান জানানোর আহবান জানিয়েছে জাতিসংঘ।

সহায়তার পাশাপাশি প্রয়োজনীয় বিষয়গুলো খতিয়ে দেখছে জাতিসংঘ। জাতিসংঘের পক্ষ থেকে আড়াই কোটি মার্কিন ডলার সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে। 

তুরস্কের ভূমিকম্পে ধ্বংসস্তূপ থেকে এক কিশোরীকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দল। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে পাঠানো এক বার্তায় তারা জানায়, ১৭ বছর বয়সী জীবিত এক কিশোরী ছাড়াও তিন জনের মৃতদেহ উদ্ধার করেছে বাংলাদেশের উদ্ধারকারী দল।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি