ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ইমরান খাকে গ্রেপ্তারের চেষ্টা ব্যর্থ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ১৫ মার্চ ২০২৩ | আপডেট: ১৩:১৬, ১৫ মার্চ ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা ব্যর্থ করে দিয়ে রাতভর পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ চালায় তার সমর্থকরা। এ সময় তিনি তার লাহোরের বাসভবনে অবস্থান করছিলেন। খবর এএফপি’র।

গত বছর অনাস্থা ভোটের মাধ্যমে খানকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয় এবং আগাম নির্বাচন দিয়ে ফের ক্ষমতায় আসার জন্য প্রচারণা চালানোর কারণে তাকে একাধিক আইনি মামলায় জড়ানো হয়েছে।

মঙ্গলবার রাতভর ইমরান খানের জামান পার্কের বাসভবনের কাছে পুলিশের সঙ্গে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

এ সময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ছুড়ে। সেখানে অবস্থানরত বিক্ষুব্ধ সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়তে দেখা যায়।

ভোর হওয়ার কিছুক্ষণ আগে খান একটি ভিডিও বার্তা দেন। এ বার্তায় তাকে টিয়ার গ্যাসের ক্যানিস্টারে সজ্জিত একটি ডেস্কে পাকিস্তান ও পিটিআই’র পতাকার সামনে বসে থাকতে দেখা যাচ্ছে।

বার্তায় দিনে বলেন, ‘আমি আজ সমগ্র জাতিকে বলছি যে, তারা আবারও প্রস্তুত, তারা আবারও আসছে। আমাদের জনগণকে লক্ষ্য করে টিয়ার গ্যাস ছুড়বে এবং এ জাতীয় অন্যান্য কাজ করবে, তবে আপনাদের জানা উচিত যে, তাদের এমনটা করার কোন যুক্তি নেই।’

পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হওয়ার পর ওই ভিডিও বার্তায় তিনি তার কর্মী-সমর্থকদের রাস্তায় নেমে এসে প্রতিবাদ জানানোর আহ্বান জানান। খানের এমন আহ্বানের পর ইসলামাবাদ, লাহোর, করাচি ও পেশোয়ারে সমর্থকরা রাস্তায় নেমে আসেন।

এদিকে পিটিআই’র উপনেতা শাহ মাহমুদ কোরেশি মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ‘আমরা শান্তিপূর্ণ হতে চাই। পুলিশের উচিত তাকে গ্রেফতারি পরোয়ানা পৌঁছে দেওয়া। রক্তপাত এড়াতে একটি সমাধান খোঁজার চেষ্টা করা।’

ডনের খবরে বলা হয়েছে, পুলিশ তোশাখানা মামলায় ইমরান খানকে গ্রেফতারের জন্য বুধবার সকাল থেকে নতুন করে তৎপরতা শুরু করেছে। (বাসস)

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি