ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আহমেদ তামিমি ও তার পরিবারের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা ইজরায়েলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৫, ৮ সেপ্টেম্বর ২০১৮

ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের কর্মী আহমেদ তামিমি এবং তার পরিবারের সদস্যদের প্রতি বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইজরায়েল। বিষয়টি ফিলিস্তিনি কর্তৃপক্ষের কাছ থেকে জেনেছেন বলে গণমাধ্যমকে জানান আহমেদ তামিমির বাবা বাসিম তামিমি।

গত বছর ইজরায়েল নিয়ন্ত্রিত পশ্চিম তীরে এক ইজরায়েলী সেনাকে চড় মেরে আলোচনায় চলে আসেন আহমেদ তামিমি। সে বছরের ডিসেম্বরে তামিমি ও তার মা’কে আট মাসে কারাদণ্ড দেয় ইজরায়েলের একটি সামরিক আদালত। গত জুলাই মাসে সাজা শেষে মুক্তি পান তিনি। মুক্তির পর থেকে ফিলিস্তিনি স্বাধীনতা আন্দোলনের নতুন মুখ হয়ে ওঠেন তামিমি।

তামিমি পুরো পরিবার সমেত ইউরোপ সফরের প্রস্তুতি নিচ্ছিলেন। ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলন এবং ইজরায়েলের কারাগারে বন্দী থাকার অভিজ্ঞতা ইউরোপের বেশ কয়েকটি অনুষ্ঠানে তুলে ধরার কথা ছিলো তামিমির। কিন্তু গতকাল শুক্রবার দেশ ত্যাগের সময় ফিলিস্তিনি কর্তৃপক্ষের মারফতে তারা জানতে পারেন যে, ইজরায়েল তাদের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

তবে কেন এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সে বিষয়ে ফিলিস্তিন অথবা ইজরায়েলের পক্ষ থেকে তাদেরকে কিছু জানানো হয়নি বলে বার্তা সংস্থা আনাদোলুকে জানান বাসিম তামিমি।

এই বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন মন্তব্য করেনি ফিলিস্তিন বা ইজরায়েল।

সূত্রঃ আল জাজিরা

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি