ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুসলিম দেশে বাজলো ইসরাইলের জাতীয় সঙ্গীত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৮, ৩০ অক্টোবর ২০১৮ | আপডেট: ০৯:৫৬, ৩০ অক্টোবর ২০১৮

মুসলমানদের প্রধান শত্রু ইসরাইলের জাতীয় সঙ্গীত বাজলো সংযুক্ত আরব আমিরাতে জুডু প্রতিযোগিতায়।সম্প্রতি আরব আমিরাত সব রীতিনীতি লঙ্ঘন করে ইসরাইলি প্রতিযোগীকে এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দেওয়ার পর থেকেই এ বিষয়ে সমালোচনা চলছিল।

প্রতিযোগিতায় ইসরাইলি প্রতিযোগী একটি স্বর্ণপদক পায় এবং এরপরই বাজানো হয় দখলদারদের জাতীয় সঙ্গীত। কোনো মুসলিম দেশে এই প্রথম ইসরাইলের জাতীয় সঙ্গীত বাজলো বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

এছাড়া, ইসরাইলের সংস্কৃতি ও ক্রীড়ামন্ত্রী মিরি রেগেভকেও আবু ধাবি সফরের সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও আমিরাতের জুডু ফেডারেশনের প্রধান নাসের আত্তামিমি তার সঙ্গে বৈঠক করেছেন। সংযুক্ত আরব আমিরাতের জনগণসহ বিশ্বের মুসলমানরা দেশটির এ ধরণের পদক্ষেপের নিন্দা জানিয়েছে।

ফিলিস্তিনি জাতি এবং গোটা মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে সংযুক্ত আরব আমিরাত বহু দিন ধরেই দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য সব ধরণের তৎপরতা চালিয়ে যাচ্ছে। এর আগে সম্পর্কের ক্ষেত্রে রাখঢাক করা হলেও এবার তা করা হয় নি।

ইসলাম ধর্মের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ দখলদার ইসরাইলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক ও যোগাযোগ রাখবে না বলে এর আগে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে মুসলিম দেশগুলো।

তথ্যসূত্র : পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি