ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফেইসবুক কার্যালয়ের সামনে নগ্ন হয়ে প্রতিবাদ

প্রকাশিত : ১৬:৪৪, ৩ জুন ২০১৯

ফেইসবুক ও ইনস্টাগ্রামে নারীদের ছবিতে ‘নিপল’ দেখানো নিষিদ্ধ করার প্রতিবাদে নগ্ন প্রতিবাদ জানানো হয়েছে। নিউইয়ার্কে ফেইসবুকের প্রধান কার্যালয়ের সামনে সম্প্রতি প্রায় শতাধিক জনপ্রিয় মডেল নগ্ন হয়ে প্রতিবাদ করেছেন।

ফক্স নিউজ এবং সিএনএনের খবরে বলা হয়েছে ‘ফেসবুক এবং ইনস্টাগ্রামে নারীদের ছবিতে ‘নিপল’ দেখানো নিষিদ্ধ করার প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করে স্পেন্সর টুনিক নামের একটি শিল্প কমিশন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক নিজেদের সাইটে এবং তাদের মালিকানাধীন ইনস্টাগ্রামে পুরুষের ‘নিপল’সহ ছবি ব্লক করে না। কিন্তু নারীদের ক্ষেত্রে সেটি করার সিদ্ধান্ত নিয়েছে।

এমন সিদ্ধান্তের প্রতিবাদে স্পেন্সর টুনিক নারী এবং পুরুষ মডেলদের নিয়ে যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের অ্যাস্টর প্যালেস সাবওয়ে স্টেশনের কাছে রাস্তায় নগ্ন হয়ে শুয়ে প্রতিবাদসভার আয়োজন করে। রোববার সকালে তারা রাস্তায় জড়ো হন। এ সময় তাদের হাতে ছিল পুরুষের নিপল দেখানো ছবি। মডেলদের তালিকায় ছিলেন টিভি ব্যক্তিত্ব অ্যান্ডি কোহেন, রেড হট চিলি পেপার্সের বিখ্যাত ড্রামার চাদ স্মিথের মতো পরিচিত মুখ।

প্রতিবাদের বিষয়ে টুনিকের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘বিশ্বের শীর্ষস্থানীয় দুই সামাজিক যোগাযোগমাধ্যমের এমন সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। এটা রীতিমতো বৈষম্য। যেসব নারী মডেল নিজেদের শরীরের সৌন্দর্য প্রদর্শন করে কাজ করেন এর ফলে তারা ক্ষতিগ্রস্ত হবেন।’ এই সংগঠনটি এর আগেও এমন প্রতিবাদের আয়োজন করেছে। একবার কলম্বিয়ায় তারা ৬০০ নগ্ন মডেলকে নিয়ে প্রতিবাদসভার আয়োজন করে।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি