ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পানিপথে ভারতের উপর হামলা চালাবে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪১, ২৯ আগস্ট ২০১৯

চীর বৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা দিন দিন বেড়েই চলছে। কাশ্মীর ইস্যুতে একে অপরের প্রতি হুমকির পাশাপাশি তাদের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষ ধারাবাহিকভাবে চলছে। তবে পরিস্থিতি এমন পর্যায়ে দাঁড়িয়েছে যে, পাকিস্তান ভারতের উপর হামলা চালাতে পারে বলে উঠে এসেছে দেশটির গোয়েন্দার পর্যবেক্ষণে। খবর আনন্দবাজার’র।

প্রতিবেদনে বলা হয়, গুজরাতের বন্দর দিয়ে প্রবেশ করতে পারে পাকিস্তানের কমান্ডোরা। গোয়েন্দাদের দেয়া এমন তথ্য পেয়ে বন্দরগুলোতে বাড়তি সতর্কতা জারি করেছে ভারত কর্তপক্ষ। স্থল, সীমান্তরক্ষীসহ নিরাপত্তার দায়িত্বের সংস্থাগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে। কাণ্ডলা, মুন্দ্রাসহ সব বন্দরেই জাহাজগুলির উপর কড়া নজরদারি রাখা হয়েছে। যে কোনও ধরনের অস্বাভাবিকতা লক্ষ্য করলেই পুলিশ বা স্থল বাহিনীকে জানাতে বলা হয়েছে।

গোয়েন্দাদের একটি সূত্রের খবরে বলা হয়েছে, গুজরাতের কচ্ছের রণ এলাকায় পানিপথে পাকিস্তান প্রশিক্ষিত কমান্ডরা প্রবেশ করতে পারে। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা চালাতে পারে বা হামলাও চালাতে পারে। এমনই ‘ইনপুট’পেয়েছেন ভারতীয় গোয়েন্দারা। তারপরই রাজ্যের সব বন্দরেই কড়া সতর্কতা জারি করা হয়েছে।

ঠিক কোন জায়গা দিয়ে জঙ্গিরা প্রবেশ করতে পারে, সেই নির্দিষ্ট তথ্যও হাতে এসেছে গোয়েন্দাদের। আদানি পোর্ট ও স্পেশাল ইকনমিক জোন’র (সেজ) তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, উপকূলরক্ষী বাহিনীর কার্যালয় থেকে তাদের জানানো হয়েছে, কচ্ছ উপসাগরের হারামি নালা বা স্যর ক্রিক খাড়ি দিয়ে জঙ্গিরা ভারতীয় ভূখণ্ডে ঢুকতে পারে। এই জঙ্গিরা জলের নীচে হামলা চালানোতেও প্রশিক্ষণপ্রাপ্ত। 

সতর্কতা জারি করে উপকূল রক্ষী বাহিনী জানিয়েছে, সম্ভাব্য পাক জঙ্গি হানার আশঙ্কায় ‘নিরাপত্তায় সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যে কোনও রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে বাহিনীকে।’

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি