ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

করোনা ভাইরাস: মা-মেয়ের হৃদয়বিদারক দৃশ্য (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১১, ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১১:১৬, ৯ ফেব্রুয়ারি ২০২০

চীনের প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মা। মেয়ে এসেছেন হাসপাতালে মাকে দেখতে। এতো কাছাকাছি, তবুও মা-মেয়ের মিলন হলো না। অঝরে ঝরল শুধু চোখের পানি। 

সম্প্রতি মা-মেয়ের উড়ন্ত আলিঙ্গন ও কান্নার একটি আবেগঘন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা দেখে চোখের পানি ধরে রাখতে পারেননি বিশ্ববাসী। 

চীনের ঝোকৌয়ের এক হাসপাতালে লি হাইয়ান নামে এক নার্সের সঙ্গে দেখা করতে এসেছিলেন তার ছোট্ট মেয়ে। কিন্তু মায়ের সঙ্গে সংস্পর্শেও যেতে পারেনি ওই শিশু। ওই সময় তারা একে অপরকে উড়ন্ত আলিঙ্গন করেন। মেয়েকে কাছে পেয়েও বুকে টেনে নিতে পারেননি মা। মেয়েও মাকে এসে জড়িয়ে ধরতে পারেননি। ওই মুহূর্তের ভিডিও ক্যামেরা বন্দি করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম শিনহুয়া।

ভিডিওতে দেখা যায়, বাচ্চাটি তার মাকে কাঁদতে কাঁদতে প্রশ্ন করছে কবে আবার সব আগের মতো হবে মা? ‘মা আমি তোমাকে অনেক মিস করছি।’

উত্তরে মা বলছেন, ‘আমি দৈত্যর (করোনা ভাইরাস) সঙ্গে লড়াই করছি। তাদের মেরেই আবার ফিরে আসবো। তখন বাড়ি ফিরে যাবো।’

একথা বলার পরই অঝোরে কাঁদতে থাকেন মা-মেয়ে। এরপর দূর থেকে আলিঙ্গনের ভঙ্গিমায় হাত বাড়ান মা। মেয়েও তা দেখে তাই করে। এরপর একটি বাটিতে খাবার রেখে চরে যায় মেয়ে। চোখের পানি মুছতে মুছতে খাবারের বাটি হাতে তুলে হাসপাতালের ভিতরে ঢুকে যান মা।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়ানোর পর থেকে চীনের একাধিক শহরের নিয়মিত কার্যক্রম শিথিল হয়ে পড়েছে। বিধি-নিষেধ শুধু সেখানকার বাসিন্দাদেরই করা হয়নি। হাসপাতালে যারা কর্মরত রয়েছেন তাদের বাড়ি যাওয়া এমনকি পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

দেখুন ভিডিও:


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি