ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৫, ২ জানুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ পলাতক ৫৫ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কুমিল্লার আদালত। কুমিল্লার চৌদ্দগ্রামে তিন বছর আগে বাসে পেট্রোল বোমা হামলায় আটজনকে পুড়িয়ে হত্যার মামলায় এ রায় ঘোষণা করা হয়।

কুমিল্লার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম জয়নব বেগম মঙ্গলবার এ আদেশ দেন। এ মামলায় ৭৮ জনকে আসামি করা হয়।

দশম সংসদ নির্বাচনের বছর পূর্তিতে ২০১৫ সালের ৫ জানুয়ারি সমাবেশ ডাক দেন খালদা জিয়া। কিন্তু বাধা পেয়ে দলীয় কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় থেকে সারাদেশে লাগাতার অবরোধ ডাকেন তিনি। সেই অবরোধের সাথে হরতাল চলে টানা ৯০ দিন। ওই অবরোধ এবং হরতালে বহু গাড়ি পোড়ানোর পাশাপাশি বিভিন্ন স্থাপনায় অগ্নি সহযোগ করা হয়। এতে অগ্নিদগ্ধ হয়ে শতাধিক লোক মারা যান।

পিপি মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে, আসামিদের মধ্যে বিএনপি চেয়ারপারসনসহ ৫৫ জন আদালতে না আসায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারের আদেশ দেওয়া হয়েছে। অন্যদের মধ্যে খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদসহ ২০ জন হাজিরা দেওয়ায় বিচারক তাদের জামিন দেন।

এর আগে গত ৯ অক্টোবর খালেদাসহ ৪৬ জনের বিরুদ্ধে একই ঘটনায় বিস্ফোরক আইনের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল কুমিল্লার আদালত।

২০১৫ এর ৩ ফেব্রুয়ারি রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা হলে দগ্ধ হয়ে মৃত্যু হয় আটজনের।

চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার পরদিন বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলায় বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করে ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাত রেখে মামলা করেন। এই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

 

এম/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি