ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিক হুমায়ুন কবীর বালুর ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬, ২৭ জুন ২০২১ | আপডেট: ১০:০৭, ২৭ জুন ২০২১

খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমির সম্পাদক, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হুমায়ুন কবীর বালুর ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালে নগরীর শান্তিধাম মোড়ে দৈনিক জন্মভূমি অফিসের সামনে সন্ত্রাসীদের বোমা হামলায় তিনি নিহত হন।

সাংবাদিক বালুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা প্রেসক্লাবে শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ এবং ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। 

এ ছাড়া দৈনিক জন্মভূমি ও দৈনিক রাজপথের দাবী পরিবার শহীদ হুমায়ুন কবীর বালুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, নগরীর বসুপাড়া কবরস্থানে তার কবর জিয়ারত ও বাদ আসর আলহেরা জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেছে।

২০০৪ সালের এদিনে হুমায়ুন কবীর বালু নিজ প্রতিষ্ঠান দৈনিক জন্মভূমির প্রধান ফটকে সন্ত্রাসীদের বোমা হামলায় নির্মমভাবে নিহত হন। দিনটি ছিল তার জীবনের একটি আনন্দময় দিন। একমাত্র মেয়ের হুসনা মেহেরুবা টুম্পা মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের সঙ্গে কৃতকার্য হয়। সেই আনন্দকে ভাগাভাগি করে নিতে তিনি বড় ছেলে আসিফ কবীর (বর্তমানে দৈনিক জন্মভূমির প্রকাশক), ছোট ছেলে আশিক কবীর ও মেয়ে টুম্পাকে নিয়ে মহানগরের ইকবালনগরস্থ বাড়িতে যান মাকে মিষ্টি মুখ করাতে।

কিন্তু এ আনন্দঘন পরিবেশকে অশুভ কালো ছায়া দিয়ে মুড়ে দিতে একটুও হাত কাঁপেনি সন্ত্রাসীদের। ইকবালনগর থেকে নিজ গাড়িতে করে বালু এসে পৌঁছান জন্মভূমি ভবনে। গাড়ি থেকে নেমে দৈনিক জন্মভূমি ভবনের গেটে পা দিতেই তার ওপর বোমা নিক্ষেপ করে সন্ত্রাসীরা। বোমা তার শরীরে বিকট শব্দে বিস্ফোরিত হয়। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। 

জন্মভূমি পরিবারের সদস্যরা, পাড়া প্রতিবেশী, সাংবাদিক ও আত্মীয়-স্বজন তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি