ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক আটক

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২২, ১১ জুলাই ২০২১

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীদের খাদ্য নিয়ে সংবাদ পরিবেশন করায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। দায়েরকৃত মামলায় স্থানীয় সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শনিবার (১০ জুলাই) রাত আটটার দিকে সদর থানা চত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়। রাত একটায় তার শ্বাসকষ্ট ও শারীরিক অসুস্থতা দেখা দিলে হাসপাতালে ভর্তি করা হয়েছে সাংবাদিক তানুকে।

হাপাতালের তত্ত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ বাদী হয়ে গত বৃহস্পতিবার ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক তানভীর হাসান তানু, চ্যানেল নিউজ টুয়েন্টি ফোর-এর সাংবাদিক আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি রহিম শুভকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৫ জুলাই, ৬ জুলাই ও ৭ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীর খাবার সরবরাহ নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে।

এদিকে, তানুকে গ্রেফতারের প্রতিবাদে এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার গভীর রাত পর্যন্ত ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।   

সাংবাদিক তানুর পরিবার জানিয়েছে, তানুর করোনাক্রান্ত স্ত্রী গত ৫ জুলাই সুস্থ্য হয়ে ফিরেছেন। তবে, এখনও তিনি শারীরিক অসুস্থতা অনুভব করছেন। তাকে নিয়মিত ওষুধ খাওয়ানো হচ্ছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি