ঢাকা, শনিবার   ২৬ নভেম্বর ২০২২

বিজেসি অ্যাওয়ার্ড পেলেন মোহনা টিভির মনিরুল ইসলাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ৩ জুলাই ২০২২ | আপডেট: ২১:৪৬, ৩ জুলাই ২০২২

বাংলাদেশ সম্প্রচার সাংবাদিকদের একমাত্র সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের বিজেসি অ্যাওয়ার্ড পেয়েছেন মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার মনিরুল ইসলাম। একই সাথে যৌথভাবে এ অ্যাওয়ার্ড পেয়েছেন একাত্তর টিভির বিশেষ প্রতিবেদক পারভেজ রেজা।

শনিবার দুপুরে বাংলা একাডেমিতে বিজেসির বিশেষ আয়োজনে জনস্বার্থ সাংবাদিকতায় ‌মোহনা টেলিভিশনে প্রচারিত সবুজ আন্দোলনে পথশিশুরা শিরোনামের প্রতিবেদনটি মর্যাদার এ অ্যাওয়ার্ড পায়।

তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেনসহ, বিশিষ্ট নাট্যজন নাসির উদ্দিন ইউছুপ বাচ্চু, বিজেসি ট্রাস্টি সদস্য সৈয়দ ইশতিয়াক রেজা, শাকিল আহমেদ, জ. ই. মামুনসহ জুরি বোর্ডের সদস্যরা। তবে করোনা পজেটিভ থাকায় এবারের সম্মেলনে সরাসরি অংশ নিতে পারেননি বিজেসির শীর্ষ নেতা রেজোয়ানুল হক রাজা।

শনিবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টায় বাংলা একাডেমিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে এবারের প্রতিপাদ্য- জনস্বার্থ সাংবাদিকতা ও সাংবাদিকতার সুরক্ষা। 

সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ ছাড়া বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিবিসির মিডিয়া অ্যাকশনের সিনিয়র ট্রেইনার টনি হাওসন।

সংগঠন থেকে এক বার্তায় জানানো হয়, শনিবার সকাল আটটায় সদস্যদের নিবন্ধন ও অভ্যর্থনা, সকাল সাড়ে ১০টার সম্মেলন উদ্বোধন, বেলা সাড়ে ১২টায় বিজেসি অ্যাওয়ার্ড অধিবেশন, দুপুর তিনটায় বিশেষ সংলাপ এবং বিকেল সাড়ে পাঁচটায় সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সংগঠনটি জানায়, প্রতিষ্ঠালগ্ন হতে গণমাধ্যমের নীতি সহায়তা, সম্প্রচার কর্মীদের পেশাগত মান উন্নয়ন, সুরক্ষা, কল্যাণ ও কর্ম পরিবেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে বিজেসি। বর্তমানে সংগঠনটির সদস্য এক হাজার ৮০০।

এবার সম্মেলনে প্রথমবারের মতো পাঁচটি ক্যাটাগরিতে ‘বিজেসি অ্যাওয়ার্ড’ ঘোষণা করা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো- সেরা জনস্বার্থ সাংবাদিকতা, সেরা চিত্রগ্রহণ (খবর), সেরা এনসিএ ভিডিও সম্পাদনা, সেরা এনসিএ অনুষ্ঠান প্রযোজনা ও সেরা এনসিএ অনুষ্ঠান সঞ্চালনা। বিজয়ীরা পেয়েছেন লাখ টাকাসহ স্মারক ও প্রত্যয়নপত্র।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি