ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ২৪ জুলাই ২০২২

বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশন (বিডিএমএ)-এর নয় সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। দেশের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মরত পেশাজীবীদের নিয়ে গঠিত এ সংগঠনের আহবায়ক এনটিভি অনলাইন খন্দকার ফকরউদ্দীন আহমেদ এবং চ্যানেল আইয়ের মো. আজিম হোসেনকে সদস্য সচিব করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- একুশে টেলিভিশনের জয়ন্ত চট্টোপাধ্যায়, চ্যানেল ২৪’র রিয়াজুল আলম রাব্বী, দীপ্ত টিভির মোহাম্মদ আবু নাসিম, মাছরাঙা টেলিভিশনের মো. তামজিদুল ইসলাম, দ্য ডেইলি স্টারের পলাশ দাস, ঢাকা পোস্টের মো. হাসিবুল হাসান ও ডিবিসি নিউজের কামরুল ইসলাম রুবেল।

একই সঙ্গে সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নের জন্য পাঁচ সদস্যবিশিষ্ট উপ-কমিটিও গঠন করা হয়েছে।

এই কমিটির সদস্যরা হলেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস) পত্রিকার আজাদ বেগ, ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের মিল্লাত হোসেন, নাগরিক টিভির রবি শংকর দাস, জাগো নিউজের জিয়া উদ্দিন এবং এনটিভি অনলাইনের আবু এহসান সিদ্দিক রাজ।

এ উপলক্ষ্যে রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় সমবেত হয়েছিলেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার, বাংলাদেশ টেলিভিশনের মাহফুজুর রহমান, মোহনা টিভির মোশাররফ খান বাদল, নয়া শতাব্দীর মেহেদি হাসানসহ টেলিভিশন, সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের ডিজিটাল বিভাগের দায়িত্বশীর ব্যক্তিরা। 

আগামী ২৮ আগস্ট সংগঠনের পরবর্তী বৈঠক আহবান করা হয়েছে।

প্রসঙ্গত, গত জুন মাসে দেশের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মরত পেশাজীবীদের নিয়ে একটি সংগঠন গঠনের উদ্দেশ্যে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ ডিজিটাল মিডিয়া অ্যাসোসিয়েশন (বিডিএমএ) নামে এই সংগঠনের নাম ঠিক করা হয়।

গণমাধ্যমের ডিজিটাল প্ল্যাটফর্মের জন্য সঠিক রূপরেখা তৈরিতে কার্যকর ভূমিকা রাখা, নিত্যনতুন চ্যালেঞ্জ মোকাবিলা, ফেসবুক-ইউটিউবের কপিরাইট ম্যানেজমেন্টকে আরেও সুষ্ঠুভাবে পরিচালনা করা, নতুন কর্মপন্থা ঠিক করা, স্যোশাল মিডিয়াকে আরেও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সারাদেশের গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ দেওয়া এবং সবার জন্য নিরাপদ গণমাধ্যমের আধেয় প্রকাশ করে অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করাই এই সংগঠনের প্রাথমিক লক্ষ্য ও উদ্দেশ্য।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি