ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বরগুনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ২৪ জুলাই ২০২২

ডিজিটাল নিরাপত্তা আইনে বরগুনায় সাংবাদিক ইমরান হোসেন টিটুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  প্রস্তাব করা ঘুষ ফিরিয়ে দিয়ে দুর্নীতির সচিত্র সংবাদ প্রকাশ করায় এই মামলা করা হয়েছে বলে দাবি ওই সাংবাদিকের।

শুক্রবার (২২ জুলাই) বিষয়টি জানাজানি হলেও গত পাঁচ এপ্রিল বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়।

ইমরান হোসেন টিটু একাত্তর টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিং বিডি ডটকমের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, চলতি বছরের এক মার্চ একাত্তর টেলিভিশনে পটুয়াখালীর মির্জাগঞ্জের ঐতিহ্যবাহী ইয়ার উদ্দিন খলিফার মাজারের দুর্নীতি নিয়ে ইমরান হোসেন টিটুর অনুসন্ধানী রিপোর্ট একাত্তর টিভিতে প্রচার হয়। 

মামলার বিষয়ে সাংবাদিক টিটু বলেন, “প্রতিবেদন করার সময় বাদল নামে একজন গ্লোবাল টেলিভিশনের প্রতিনিধি পরিচয় দিয়ে আমার বরগুনা অফিসে দেখা করতে আসেন। এ সময়ে তিনি প্রতিবেদন বন্ধ করার জন্য ঘুষের প্রস্তাব দেন। আমি এসব কথোপকথন ভিডিও রেকর্ড করে প্রতিবেদনের সাথে যুক্ত করে প্রচার করি। এর একমাস পরে বাদল বাদি হয়ে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে আমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।”

টিটু আরও বলেন, “আমি তদন্তকারী পুলিশ প্রশাসনসহ আদালতের প্রতি শ্রদ্ধা রাখি। আশা করি, পুলিশ সঠিক তদন্ত করে প্রতিবেদন দেবে এবং মামলা থেকে আমি মুক্তি পাবো।”

এই মামলাকে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেছেন বরগুনা সাংবাদিক ইউনিয়ন, বরগুনা রিপোর্টার্স ইউনিটি, আমতলী সাংবাদিক ইউনিয়ন, আমতলী প্রেসক্লাব, তালতলী প্রেসক্লাব, তালতলী সাংবাদিক ফোরাম, বরগুনা জেলা অনলাইন সাংবাদিক ফোরাম ও মির্জাগঞ্জ প্রেসক্লাব। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি