ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আজ সাংবাদিক ওমর ফারুকের প্রথম মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১২, ৩০ এপ্রিল ২০১৮

সিনিয়র সাংবাদিক এবং নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি এম ওমর ফারুকের প্রথম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। এ উপলক্ষে রোববার ঢাকার মীরহাজিরবাগে নিজ বাসায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। আজ সোমবার ৩০ এপ্রিল জুরাইন কবরস্থানে পরিবারের সদস্যরা তার কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করবেন।

গত বছরের ৩০ এপ্রিল ভোর রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে খ্যাতিমান এই সাংবাদিক ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

 ২০১৭ সালের ২৯ এপ্রিল দুপুরে অফিসে প্রবেশের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদ সংগ্রহ শেষে ওই দিন বেলা দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌঁছার পর তিনি অসুস্থ হয়ে পড়েন।

 সঙ্গে সঙ্গে সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করিয়ে দেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দুটি ব্লক ধরা পড়ায় চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে আইসিসিইউতে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কর্মজীবনে সাংবাদিক এম ওমর ফারুক দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর এবং সর্বশেষ বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি