ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অপেক্ষা শেষ, পদ্মা সেতুতে চলছে যানবাহন (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ২৬ জুন ২০২২ | আপডেট: ১৭:৫৭, ২৬ জুন ২০২২

স্বপ্নের পদ্মা সেতু সাধারণ যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। রোববার ভোর ৫টা ৪০ মিনিট থেকে সাইকেল-থ্রি হুইলার ব্যতীত সব ধরনের যান চলাচল শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এ স্থাপনার ওপর দিয়ে। 

অনেকেই গভীর রাতে এসে শরীয়তপুরের জাজিরা টোল প্লাজার সামনে এসে অপেক্ষায় থাকেন। পরে নির্ধারিত সময়ে সেই অপেক্ষার পালা শেষ হয়।

সারা রাত অপেক্ষায় থাকা গাড়িগুলো যখন যাওয়ার সংকেত পান তখন বাঁধ ভাঙ্গা উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় যাত্রীদের। তারা উল্লাসে ফেটে পড়ে একদৌড়ে গিয়ে হাজির হন টোল প্লাজায়। পদ্মা সেতু দিয়ে পাড় হওয়ার আশা পূরণ হতে যাওয়ায় তারা চিৎকার করে আনন্দ প্রকাশ করতে থাকেন।

প্রথম পদ্মা সেতু পারাপার হওয়ায় অনেকেই আনন্দ-উল্লাস প্রকাশ করেছেন। দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে এসেছে কালের সাক্ষী হতে। উচ্ছ্বাস করতে দেখা গেছে। দীর্ঘ দিনের নদী পথের ভোগান্তির শেষ পদ্মা সেতুকে সক্ষমতার প্রতীক হিসেবে দেখছেন যাত্রী ও পরিবহন চালকরা। নির্ধারিত মূল্যে টোল দিয়ে সেতু পার হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষের মধ্যে ছিল উৎসব। অনেকেই মোটরসাইকেল নিয়ে পদ্মা নদী পার হচ্ছেন।

গণপরিবহনের আগেও সরকারি বিভিন্ন দপ্তরের পরিবহন আনুষ্ঠানিক পদ্মা সেতু পার হলেও এবারই প্রথম যাত্রী পারাপার শুরু হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবুল হোসেন বলেন, রাত ১০টা থেকে শত শত গাড়ি এসে ভিড়তে থাকে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে। টোল প্লাজা দিয়ে ভোর ৬টায় গাড়ি ছাড়ার কথা ছিলো। গাড়ির অতিরিক্ত চাপ থাকায় ২০ মিনিট আগেই ছাড়তে হয়েছে।

এর আগে শনিবার সকালে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগের নতুন দিগন্ত সূচিত হলো।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি