ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঢাবি সংকট: সন্ত্রাসবিরোধী সমাবেশ করবে ছাত্রলীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ২৭ জানুয়ারি ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় এবার সন্ত্রাসবিরোধী সমাবেশ করবে ছাত্রলীগ। ছাত্রলীগ নেতাদের দাবি, শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সন্ত্রাস বিরোধী সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি। আগামী ৩১ জানুয়ারি বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার সামনে ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

আজ শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ‘ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে’ আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় দলটি। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নেতাদের সঙ্গে একাত্মতা পোষণ করা ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল কর্মসূচি ঘোষণা করেন। এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে ফারুক রুবেল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করতে নামধারী কতিপয় ছাত্র সংগঠন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস ভাঙচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অজ্ঞাত নামে ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলার বিষয়টিকে কেন্দ্র করে গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে একটি অপ্রীতিকর ন্যাক্কারজনক ঘটনা ঘটে। আন্দোলনের নামে কতিপয় ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানীত উপাচার্য মহোদয়কে লাঞ্ছনা করেছে। তাকে অবরুদ্ধ করে তার সঙ্গে অসদাচরণ করেছে। ‘সাধারণ শিক্ষার্থীরা’ খবর পেয়ে উপাচার্য মহোদয়কে উদ্ধার করতে গেলে আন্দোলনকারীরা সাধারণ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়ে দফায় দফায় হামলা চালায়। এতে বেশ কয়েকজন ‘সাধারণ শিক্ষার্থী’ আহত হন।

সংবাদ সস্মেলন থেকে পাঁচ দফা দাবি ও তিনটি কর্মসূচী ঘোষণা করেন তারা। তাদের দাবিগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করে ২৪ ঘন্টার মধ্যে প্রতিবেদন প্রকাশ, সকল ক্রীড়াশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে প্রতিবেদন নিয়ে আলোচনা ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনা রোধে পরিষদ গঠন ও অবিলম্বে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণাকরণসহ অধিভূক্ত ৭ কলেজের সমস্যা দ্রুত সমাধান করা।

আর কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ৩১ জানুয়ারি বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজয় বাংলায় সন্ত্রাস বিরোধী সমাবেশে। ৬ ফেব্রুয়ারি রাজু ভাস্কার্যে সন্ত্রাস বিরোধী মানববন্ধন। এছাড়া ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট স্মারক লিপি প্রদান করবে সংগঠনটি।

টিআর/ এমজে

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি