ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ঢাবির সেই শিক্ষককে সাময়িক অব্যাহতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৫, ২ এপ্রিল ২০১৮ | আপডেট: ২১:৩২, ২ এপ্রিল ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মোর্শেদ হাসান খানকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক। সংবাদপত্রে নিবন্ধ লিখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অভিযোগে তাকে সাময়িকভাবে এ অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করছেন। 

গত ২৬ মার্চ  ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে অধ্যাপক মোর্শেদের একটি লেখা প্রকাশিত হয়। সেখানে তিনি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক বলে দাবি করেন। তিনি লিখেন, ‘ওই সময় আওয়ামী লীগের নেতারা অধিকাংশই পরিবার-পরিজন নিয়ে পালিয়ে যান, এমনকি বঙ্গবন্ধুও।’ লেখাটি প্রকাশিত হওয়ার পর তিনি দুঃখ প্রকাশ করেন এবং বঙ্গবন্ধু সংশ্লিষ্ট অংশটুকু প্রত্যাহার করে নেন।

লেখাটি প্রকাশিত হওয়ার পর বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভসহ বরখাস্ত করার জন্য উপাচার্যকে স্মারকলিপিও দেয়। ওই সময় উপাচার্য দেশের বাইরে থাকায় ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক নাসরীন আহমাদ বলেন, তিনি দেশে ফিরলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।  উপাচার্য দেশে ফেরার পর সোমবার অধ্যাপক মোর্শেদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হলো।  

 এমএইচ/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি