ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

কারো দয়ায় বিচারপতি হইনি: এস কে সিনহা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ২৫ অক্টোবর ২০১৮

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘কারো দয়া বা সহযোগিতায় প্রধান বিচারপতি হইনি। নিজ গুণেই হয়েছিলাম।’

গত রোববার বিশ্ব বিখ্যাত বিশ্ববিদ্যালয় হার্ভার্ডের হিলেল ব্যারেন অডিটরিয়ামে নিজের লেখা ‘এ ব্রোকেন ড্রিম’ গ্রন্থের ওপর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনাকারী সাবেক এই বিচারপতি সরকারেরও সমালোচনা করেন। বলেন, জনগণের কল্যাণে আমার অনেক সুপারিশ ছিল। কিন্তু সরকার তা গ্রহণ করেনি। বাংলাদেশে বিচারের নামে মকারি চলছে বলেও অভিযোগ সিনহার।

সিনহা জানান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরকেও ফারমার্স ব্যাংকের লুটপাটের দায় থেকে অব্যাহতি দেতে তাঁর ওপর চাপ দেওয়া হয়েছিল।

নিউ ইংল্যান্ড বিএনপির সাধারণ সম্পাদক ও বস্টন চেম্বার অব কমার্সের সভাপতি সোহরাব হোসেন সরকারের সার্বিক ব্যবস্থাপনায় এ আলোচনার সঞ্চালনা করেন ম্যারিল্যান্ড থেকে আসা কমিউনিটি এ্যাক্টিভিস্ট আনিস আহমেদ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বস্টন সিটির কাউন্সিলম্যান টিটু জ্যাকসন।

আয়োজকরা জানান, বিশেষভাবে তালিকাভুক্ত ৪০ জনের মতো প্রবাসীর এ অনুষ্ঠানে ভার্জিনিয়া থেকে এসেছিলেন তারেক রহমানের শ্যালক ও যুক্তরাষ্ট্র বিএনপির একাংশের নেতা শরাফত হোসেন বাবু, নিউইয়র্কের ঠিকানা পত্রিকার সিইও ও প্রেসিডেন্ট সাঈদ-উর রব, বিএনপি নেতা মার্শাল মুরাদ এবং কানাডা থেকে ড. আবিদ বাহার।

প্রসঙ্গত, বিচারপতি সিনহা তার ব্রোকেন ডিম বইয়ের মোড়ক উন্মোচন করে কিছুদিন আগে। তিনি এখন বসবাস করছেন নিউজার্সিতে বাংলাদেশি অধ্যুষিত প্যাটারসন সিটিতে ভাইয়ের কেনা একটি বাসায়। বাংলাদেশ তাঁর জন্য নিরাপদ নয় দাবি করে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন সাবেক এ প্রধান বিচারপতি।

সূত্র: ইউএনবি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি