ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১২ ১৪২৭

করোনায় যেমন হলো মুজিববর্ষের আয়োজন (ভিডিওসহ)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ২৬ ডিসেম্বর ২০২০

জীবনের সেরা সময়টা কাটিয়েছেন কারাগারে। তাঁর ভাবনায় বাংলা, আর বাঙালি তাঁর আপনজন। তাইতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তাঁর ডাকেই বাঙালি ঝাঁপিয়ে পড়ে মুক্তিযুদ্ধে। তিনি সৃষ্টি করেছেন একটি জাতি-রাষ্ট্র।    

জাতির পিতার শততম জন্মবার্ষিকী ঘিরে বছরব্যাপী নানা আয়োজনের পরিকল্পনা ছিল সরকারের। নেয়া হয়েছিল ২৯৬টি পরিকল্পনা সংবলিত একটি কর্মসূচি।

১০ জানুয়ারি ক্ষণ গণনার শুরু হয়। সব কিছুই প্রায় প্রস্তুত। এর মাঝেই দেশে হানা দেয় বৈশ্বিক মহামারি করোনাভাইরাস। আর এতে করেই স্থগিত করা হয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের মূল আয়োজন। তবে ভার্চুয়ালি হয় সকল অনুষ্ঠান। মূল অনুষ্ঠান ‘মুক্তির মহানায়ক’ প্রচার হয় দেশের সব টেলিভিশন চ্যানেলে। 

যেখানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দুই কন্যা। কবিতার পঙক্তিতে বাবাকে স্মরণ করেন তারা। মুজিববর্ষে সারা দেশে এক কোটি বৃক্ষ রোপণ করা হয়। প্রধানমন্ত্রী নির্দেশ দেন, কেউ যাতে গৃহহীন না থাকে। 

জাতীয় সংসদেও আয়োজন করা হয় বিশেষ অধিবেশন। জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বক্তৃতা করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। সবার কণ্ঠেই জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

বাঙালির জন্যই জীবনভর ত্যাগ করেছেন বঙ্গবন্ধু। মৃত্যুকে সাথে নিয়ে পথ হেঁটেছেন। তাইতো মুক্তির মহানায়ক থাকবেন বাঙালির মনের মণিকোঠায়।

ভিডিওতে দেখুন-

 

এআই/এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি