ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অভাবনীয় উন্নয়নের ভূয়সী প্রশংসা ডব্লিউএফপি’র নির্বাহী পরিচালকের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ১০ জুন ২০২১

বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলি বিগত দশকে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন। বাংলাদেশের সাথে ব্যাক্তিগতভাবে আন্তরিক সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গা পরিস্থিতি স্বচক্ষে পর্যবেক্ষণের জন্য কয়েকবার বাংলাদেশ ভ্রমণের অভিজ্ঞতা তাঁর রয়েছে।

নিজ-দেশের অর্থনীতি, পরিবেশ ও নিরাপত্তার ঝুঁকি উপেক্ষা করে শুধু মানবিক কারণে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে সবধরনের সহায়তা প্রদানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বশীল নীতি ও অসাধারণ মানবিক মমত্ববোধেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন ডব্লিউএফপি’র নির্বাহী পরিচালক।

ডেভিড বিসলি রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের ওপর যাতে কোনো ধরনের অর্থনৈতিক চাপ সৃষ্টি না করে সে-বিষয়ে ডব্লিউএফপি’র নির্বাহী বোর্ডের মাধ্যমে আন্তর্জাতিক সম্প্রদায়কে সচেতন করার লক্ষ্যে কাজ করারও আশ্বাস দিয়েছেন।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং রোমে ডব্লিউএফপি’র সদর দপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতনিধি শামীম আহসান গত ৮ জুন ডব্লিউএফপি’র নির্বাহী পরিচালকের কাছে পরিচয়পত্র প্রদানকালে এক অনুষ্ঠানে ডব্লিউএফপি’র প্রধান এ আশ্বাস দেন।

আজ বৃহস্পতিবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়েছে, কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে রাষ্ট্রদূত এবং ডব্লিউএফপি’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি শামীম আহসানের পরিচয় পত্র পেশের এ আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

রাষ্ট্রদূত শামীম আহসান ডব্লিউএফপি’র স্থায়ী প্রতিনিধি হিসেবে আনুষ্ঠানিকভাবে তাঁকে গ্রহণ এবং বাংলাদেশের অর্জন সম্পর্কে উচ্চ ধারণা পোষণের জন্য ডব্লিউএফপি’র নির্বাহী পরিচালককে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি ২০২০ সালে ডব্লিউএফপি’র নোবেল শান্তিপুরস্কার প্রাপ্তি এবং কোভিড সৃষ্ট পরিস্থিতির মধ্যেও ২০২০ সালে রেকর্ড পরিমান আন্তর্জাতিক সহায়তা নিশ্চিত করায় ডব্লিউএফপি’র নির্বাহী পরিচালকের গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

বাংলাদেশে ডব্লিউএফপি’র কার্যক্রমকে বহুমাত্রিক, দীর্ঘস্থায়ী ও অত্যন্ত কার্যকরী উল্লেখ করে রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি শামীম আহসান ‘স্কুল ফিডিং কর্মসূচি’ এবং ‘ফর্টিফাইড রাইস’ সরবরাহ কার্যক্রমে সরকারের আর্থিক অনুদান এবং প্রত্যক্ষ সম্পৃক্ততা সম্পর্কে নির্বাহী পরিচালককে অবহিত করেন।

এ অনুষ্ঠানে, বাংলাদেশ এবং ডব্লিউএফপি আগামী দিনগুলোতে ক্ষুধা ও দারিদ্র মোকাবেলায় একসঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে। দূতাবাসের ইকনোমিক কাউন্সেলর ও রোমভিত্তিক জাতিসংঘের আন্তর্জাতিক সংস্থাগুলোর বিকল্প স্থায়ী প্রতিনিধি মানস মিত্র এবং ডব্লিউএফপি’র উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।- বাসস

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি