ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এসএসসি ও এইচএসসি পরীক্ষার পদ্ধতি নিয়ে ভাবছে সরকার: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ১৩ জুন ২০২১

অনুষ্ঠিতব্য এসএসসি ও এইচএসসি পরীক্ষা কোন পদ্ধতিতে নেওয়া যায় কিংবা অন্য কোনোভাবে সেটি করা যায় কিনা সে বিষয়ে ভাবছে সরকার।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান।

তিনি বলেন, করোনা পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতিও ছিলো৷ কিন্তু এখন সীমান্ত এলাকায় করোনা বেড়ে যাওয়ায়, বাধ্য হয়ে ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে ।

শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে অনলাইনে শিক্ষা দেওয়ার বিষয়টি চলমান রয়েছে। আরো নতুন পদ্ধতিতে বের করার চেষ্টা করছি। শিক্ষার্থীদের নিজেদেরকে পড়াশুনার সাথে সংযুক্ত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, ‘তারা স্বাভাবিক পড়াশুনা বাড়িতে চালিয়ে যাবে। এমন কোন সিদ্ধান্ত নেয়া হবে না যে শিক্ষার্থীদের ক্ষতি হয়।‘

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু আমাদের নয়, সারা বিশ্বের বাতিঘর।

তিনি বলেন, অনেকেই আজ তাঁর সঙ্গে অন্য কাউকে এক পাল্লায় মাপে। কিন্তু এটি অসম্ভব। শেখ হাসিনার সমকক্ষ কোন নেতা বাংলাদেশে নেই। একমাত্র তিনিই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছেন। এর আগে যারা এসেছেন তারা দেশকে পেছনের দিকে নিয়ে গেছেন সেদিন শুধু শেখ হাসিনা মুক্তি পাননি, বাংলাদেশের গণতন্ত্র ফিরে আসার পথ তৈরি হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি