ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

কোস্ট গার্ড সদর দপ্তরে বৃক্ষরোপণ অভিযান- ২০২১ এর উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২২, ২৯ জুন ২০২১

জাতীয় বৃক্ষরোপণ অভিযান বাস্তবায়নের লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ কোস্ট গার্ড এর উদ্যোগে দেশের বৃক্ষ সম্পদ বৃদ্ধি ও পরিবেশের ভারসাম্য রক্ষাকল্পে “বৃক্ষরোপণ কর্মসূচী- ২০২১” এর উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরে ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ জাতীয় বৃক্ষরোপণের এই প্রতিপাদ্য কে সামনে রেখে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক কোস্ট গার্ড সদর দপ্তর প্রাঙ্গণে একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের মাধ্যমে “বৃক্ষরোপণ কর্মসূচী- ২০২১” এর উদ্বোধন করেন।

বৃক্ষ রোপণ শেষে দেশ-জাতির কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। উক্ত বৃক্ষরোপণ অনুষ্ঠানে কোস্ট গার্ড এর বিভিন্ন দপ্তরের পরিচালকগণসহ মনোনিত সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা -এর আহ্বানে বৃক্ষরোপণ কর্মসূচী- ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ডের সকল জোন, বেইস, স্টেশন ও আউটপোস্টসমূহে ধারাবাহিকভাবে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান এম আশরাফুল হক।  

বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধনের পর বাংলাদেশ কোস্ট গার্ড এর মহাপরিচালক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের কোস্ট গার্ড সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি