ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দেশে ৩ কোটি ৩৭ লাখ ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০, ১১ সেপ্টেম্বর ২০২১

দেশে এ পর্যন্ত তিন কোটি ৩৬ লাখ ৯৯ হাজার ৭৭৩ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন দুই কোটি চার লাখ ৩৭ হাজার ১১৪ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক কোটি ৩২ লাখ ৬২ হাজার ৬৫৯ জন মানুষ। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প‌রিচালক ডা. মিজান জানান, চলছে দেশজুড়ে করোনাভাইরাস প্রতিরোধের টিকাদান কার্যক্রম। এ কার্যক্রমের আওতায় ১০ সেপ্টেম্বর পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ৯৯ হাজার ৭৭৩ ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ৪ লাখ ৩৭ হাজার ১১৪ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬২ হাজার ৬৫৯ জনকে।

প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ২৬ হাজার ৫৪৬ জন এবং নারীর সংখ্যা ৮৮ লাখ ১০ হাজার ৫৬৮ জন। দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৭৭ লাখ ২৮ হাজার ৮১০ জন এবং নারী ৫৫ লাখ ৩৩ হাজার ৮৪৯ জন আছেন।

মোট প্রদান করা টিকার মধ্যে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড দেওয়া হয়েছে ১ কোটি ২২ লাখ ৪ হাজার ১৪৫ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৯১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা ১ কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ৯৮৬ ডোজ এবং মডার্নার টিকা দেওয়া মানুষের সংখ্যা ৪৬ লাখ ১৯ হাজার ৭৩১ জন।

ডা. মিজান জানান, শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সারা দেশে সর্বমোট ৪ কোটি ৬ লাখ ৬৫ হাজার ১০৮ জন নাগরিক করোনা টিকার জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। যার মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১ লাখ ২৪ হাজার ৪৬৫ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৪০ হাজার ৬৪৩ জন নাগরিক করোনাভাইরাস প্রতিরোধের জন্য টিকা পাওয়ার জন্য নিবন্ধন করেছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি