ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনার ভ্যাকসিন বিদেশেও রপ্তানি করবো: স্বাস্থ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯, ৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৭:০৮, ৭ অক্টোবর ২০২১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরির পর তা দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা হবে। ভ্যাকসিন তৈরি করতে যা যা সাপোর্ট প্রয়োজন বিশ্ব স্বাস্থ্য তা দেবে বলে আমাদের কথা দিয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রের (ওয়েসিস) উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

দেশে প্রায় ৫০ লাখ মানুষ মাদকাসক্ত জানিয়ে মন্ত্রী বলেন, মাদক গ্রহণ করলেই যে মানুষ অপরাধী হয়ে যায় কথাটি সঠিক নয়। মাদককে ঘৃণা করতে হবে, মাদকাসক্তকে নয়। মাদকাসক্তকে চিকিৎসা দিয়ে ভালো করতে হবে।

ভ্যাকসিনের সফলতার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একদিনে আমরা ৮০ লাখ ভ্যাকসিনের ডোজ দিয়েছি। যা পৃথিবীর অনেক দেশ এখনো পারেনি।

সামনে বিজয় দিবস উপলক্ষে একদিনে ৮০ লাখেরও বেশি ভ্যাকসিন প্রয়োগের আশার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, টিকাদানে বাংলাদেশ অনেক দেশের চেয়ে এগিয়ে রয়েছে। সাড়ে তিন কোটি মানুষকে করোনা টিকার প্রথম ডোজ দিয়েছি। প্রায় দুই কোটি মানুষকে দ্বিতীয় ডোজ দিতে সক্ষম হয়েছি।

করোনা নিয়ন্ত্রণে না থাকলে দেশের কোনো কিছুই নিয়ন্ত্রণে থাকে না উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মহামারি প্রতিরোধে ভ্যাকসিনের জন্য প্রধানমন্ত্রী প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয় করেছেন। যাতে মানুষ সুরক্ষিত থাকতে পারে। করোনায় আক্রান্ত হলেও অন্তত মৃত্যু ঘটে না।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি