ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

নির্বাচন কমিশন গঠনে চূড়ান্ত হচ্ছে ১০ নাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ২২ ফেব্রুয়ারি ২০২২

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে উপযুক্ত ১০ জনের নামের তালিকা চূড়ান্ত করা হচ্ছে। এ জন্য ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকালে ফের বৈঠকে বসছে সার্চ কমিটি। 

জানা গেছে, ১২-১৩ জনের তালিকা থেকে এ বৈঠকেই ১০ নাম চূড়ান্ত করা হবে। এরপর ২৪ ফেব্রুয়ারি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন সার্চ কমিটির সদস্যরা। ওই সময়ই নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি নিজেদের সুপারিশনামা তুলে দেবে রাষ্ট্রপতির হাতে। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে চূড়ান্ত ১০ নামের তালিকা প্রকাশে বিশিষ্টজনরা পরামর্শ দিলেও তা অপ্রকাশিতই থাকছে। সার্চ কমিটির প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গত রবিবার কমিটির বৈঠক শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে না বলে জানিয়ে দেন। প্রস্তাব পাওয়া ৩২২ নামের মধ্য থেকেই ১০ জনের নাম চূড়ান্ত করা হবে বলে সেদিন আভাস দিয়েছিলেন সার্চ কমিটির প্রধান। সার্চ কমিটি যে ১০ জনের নাম সুপারিশ করবে, সেখান থেকে প্রধান নির্বাচন কমিশনার ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগ দেবেন রাষ্ট্রপতি। 

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইনে বলা হয়েছে, সার্চ কমিটি সিইসি পদের জন্য দুজন এবং নির্বাচন কমিশনারের চারটি পদের জন্য আটজনের নাম প্রস্তাব করবে রাষ্ট্রপতির কাছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি