ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চাল মজুদদারির বিরুদ্ধে মাঠে নামছে প্রশাসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ৩১ মে ২০২২

চালের অবৈধ মজুদদারির বিরুদ্ধে মাঠে নামছে খাদ্য মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন তদারক সংস্থা। মঙ্গলবার (৩১ মে) খাদ্য মন্ত্রণালয়ে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কামাল হোসেন।

অভিযান সম্পর্কে তিনি বলেন, চালের অবৈধ মজুদ প্রতিরোধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার ও এনএসআই, র‌্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকেও ‍চিঠি দেওয়া হবে।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মজিবুর রহমান জানান, খাদ্য মন্ত্রণালয়ের একটি দল আজ বিকালেই ঢাকার বাবু বাজার এলাকায় অভিযানে যাচ্ছে। 

তিনি বলেন, পুলিশি সহযোগিতা পাওয়া সাপেক্ষে বিকালে দলটি মাঠে নামবে। পাশাপাশি ঢাকা কারওয়ান বাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেটের চালের পাইকারি ও খুচরা দোকানগুলোতে যাবে খাদ্য মন্ত্রণালয়ের তিনটি টিম।

অতিরিক্ত এই সচিব বলেন, খাদ্য অধিদপ্তরের পাঁচটি টিমও পাশাপাশি কাজ করবে। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও অভিযান চলবে। বিপণন পর্যায়ে কোন দোকানে কতটুকু মজুদ রাখা যাবে সেটা আইনে বলা আছে। যদি অবৈধ মজুদ পাওয়া যায় সেক্ষেত্রে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে সোমবার মন্ত্রিসভার বৈঠকে ধান-চালের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেখানে অবৈধভাবে চালের মজুদ হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে অভিযান পরিচালনার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এদিকে খাদ্য মন্ত্রণালয় কনট্রোল রুম চালু করেছে। ধান ও চালের অবৈধ মজুদ রোধে মন্ত্রণালয়কে তথ্য জানাতে +৮৮০২২২৩৩৮০২১১৩, ০১৭৯০৪৯৯৯৪২ এবং ০১৭১৩০০৩৫০৬ নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি