ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিজয় দিবস উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ১৬ ডিসেম্বর ২০২২

নানা আনুষ্ঠানিকতায় মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বাংলাদেশের বিজয়ের ৫১ বছর পুর্তির এ আয়োজনের মধ্যে ছিলো জাতীয় পতাকা ও সোসাইটির পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম। 

শুক্রবার সকাল সাড়ে ৭ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মরণে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর-রহমান। সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম উত্তোলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকা। 

পরে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় ভাইস চেয়ারম্যান নূর-উর রহমান বলেন, “বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়েই মুক্তিকামী বাঙালী এক রক্তক্ষয়ী সংগ্রামের দিকে ধাবিত হয় এবং স্বাধীনতা অর্জন করে। এই স্বাধীনতার সুফল সবার কাছে পৌঁছে দিতেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।” 

স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর নিজ হাতে গড়ে তোলা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের যেকোন দুর্যোগে বিপন্ন মানুষের কল্যাণে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি। 

বিজয় দিবস উদযাপদের অনুষ্ঠানে সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্য রাজিয়া সুলতানা লুনা সহ বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

পরে সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযমের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বরত পরিচালকবৃন্দ এবং যুব-স্বেচ্ছাসেবকরা। 

এছাড়াও দিবসটি উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, রাজধানীর খিলগাঁও, মোহাম্মদপুর ও সারাদেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।  

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি