ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

সংবাদ প্রকাশের নামে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে মুক্তিযোদ্ধার সন্তানদের নিন্দা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ১ এপ্রিল ২০২৩ | আপডেট: ১৬:৪২, ১ এপ্রিল ২০২৩

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যমে দৈনিক প্রথম আলো প্রকাশিত শিশুর নামে স্বাধীনতাকে কটাক্ষ করে অসত্য সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপতৎপরতার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের বিচারের দাবি জানিয়েছে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি। 

সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন আজ এক বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘দৈনিক প্রথম আলো পত্রিকায় মহান স্বাধীনতা দিবসে সংবাদ প্রকাশের নামে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তৎপরতা পরিচালিত হয়েছে। আমরা এহেন অপতৎপরতার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। 

বিবৃতিতে তারা বলেন, স্বাধীনতা দিবসে প্রকাশিত প্রথম আলোর বিতর্কিত প্রতিবেদনটি মহান স্বাধীনতাকে হেয় করার শামিল। এটি সাংবাদিকতার নামে এজেন্ডা বাস্তবায়নের ধারাবাহিক চেষ্টার অংশ। বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ সাংবাদিকতা নয়, অপসাংবাদিকতা। মুক্তিযোদ্ধার সন্তানরা এর তীব্র নিন্দা জানাচ্ছে।

করোনা এবং ইউক্রেন যুদ্ধের সংকট মোকাবেলা করে যে মুহূর্তে বাংলাদেশের অর্থনীতির ঘুরে দাঁড়ানোর সংবাদ আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচারিত হচ্ছে, সেই মুহূর্তে দেশের একটি জাতীয় দৈনিকে সরকারের বিরোধিতার নামে রাষ্ট্রকে অকার্যকর করার অপচেষ্টা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 

এ ধরনের সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে মুক্তিযোদ্ধার সন্তানরা সংশ্লিষ্ট দোষী ব্যক্তিদের বিচার দাবি করেন। 

তারা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা কখনো ব্যর্থ হবে না, ব্যর্থ হবে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র আর অপতৎপরতা।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি