ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বিশ্বের প্রেরণাদায়ী নারী নেতৃত্বের শীর্ষে শেখ হাসিনা (ভিডিও)

আশরাফ শুভ

প্রকাশিত : ১০:৩৪, ২৯ অক্টোবর ২০২৩ | আপডেট: ১০:৪৪, ২৯ অক্টোবর ২০২৩

বিশ্বের প্রেরণাদায়ী নারী নেত্রীদের শীর্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম গ্লোব ইকো’র প্রকাশিত তালিকায় উঠে এসেছে এই তথ্য। বাংলাদেশকে সবচেয়ে দীর্ঘ সময় প্রধানমন্ত্রী হিসেবে সেবা দেয়া এবং বৈশ্বিক উন্নয়নে ভূমিকা রাখায় বঙ্গবন্ধুকন্যাকে এই স্বীকৃতি দেয়া হলো। 

বিশ্ব রাজনীতিতে পুরুষদের আধিপত্য বেশি থাকলেও তাদের সাথে একযোগে চলছেন নারী নেত্রীরা। যাদের সাহসী নেতৃত্ব অনুপ্রেরণা দিচ্ছে পৃথিবীকে।

এমন অনুপ্রেরণা যোগানো বিশ্বের নারী নেতৃত্বের তালিকা প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম গ্লোব ইকো। যার শীর্ষে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গ্লোব ইকোর প্রতিবেদনে বলা হয়, চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা শেখ হাসিনা বিভিন্ন সংকটের মধ্যেও শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠায় সক্ষম হয়েছেন। এছাড়া খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করে সবচেয়ে বড় অবদান রেখেছেন তিনি।

তালিকায় দ্বিতীয় স্থানে আছেন সিঙ্গাপুরের প্রথম নারী প্রেসিডেন্ট মালয়েশিয়ান বংশোদ্ভূত হালিমা ইয়াকুব। মানুষের মানসিক স্বাস্থ্যের উন্নয়নে কাজ করায় তাকে এই স্বীকৃতি দেয়া হয়।

নিজ দেশের করোনা মহামারী মোকাবিলায় কার্যকরী ভূমিকা রাখায় তিন নম্বরে রয়েছে তানজানিয়ার প্রথম নারী রাষ্ট্রপতি সামিয়া হাসান। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি