ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বেনাপোল শার্শায় বিজয় দিবস উদযাপিত

প্রকাশিত : ২৩:৫৭, ১৬ ডিসেম্বর ২০১৮

বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে যশোরের বেনাপোল ও শার্শায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। রোববার সকালে বিজয় দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে বেনাপোল কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

সকালে শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক,সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পণ করা হয়।

পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।সকাল ৯টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শতাধিক শিক্ষা-প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়েছে।

এ সময় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।সকাল ১১টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার কাশিপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ এর স্মৃতিসৌধে সকাল ১০টায় রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করেন ৪৯ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক।

এ সময় উপস্থিত ছিলেন ৪৯ বিজিবি ব্যাটালিয়ন এডি মোহাম্মদ ফারুক, কাশিপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল মতিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।এর আগে সকাল ৭টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল।

শ্রদ্ধাঞ্জলীর সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, শাড়াতলা সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনুল হক, শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান, বেনাপোল থানা অফিসার ইনচার্জ(ওসি) আবু সালেহ মাসুদ করিমসহ মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি